kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

নিয়মের সুবিধা নিতে বিসিএলে অক্রিকেটীয় কাণ্ড!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



নিয়মের সুবিধা নিতে বিসিএলে অক্রিকেটীয় কাণ্ড!

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট যে কীভাবে চলছে, তা এসব ঘটনা না দেখলে বোঝার উপায় নেই। প্রতিপক্ষের চেয়ে পিছিয়ে ১২১ রানে, হাতে ছয় উইকেট। তবুও প্রতিপক্ষ মধ্যাঞ্চলকে বোনাস পয়েন্ট না দিতে ১১৪ রানে ইনিংস ঘোষণা করে দিল দক্ষিণাঞ্চল! আজ শনিবার দ্বিতীয় দিনের প্রথম সেশনের মাঝামাঝি ইনিংস ঘোষণা করে দেয় দলটি। এর আগে ২৮.২ ওভারে ৪ উইকেটে ১১৪ রান করে তারা।

কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে ক্রিকেটীয় চেতনার বাইরে গিয়ে দক্ষিণাঞ্চল এমন কাণ্ড করায় আলোচনার সৃষ্টি হয়েছে। দক্ষিণাঞ্চলের ম্যানেজার নাফিস ইকবাল স্বীকার করেছেন যে, দলকে ফাইনালে তুলতে এই কৌশল নিয়েছেন তারা। বিসিএলের দুই রাউন্ড শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে দক্ষিণাঞ্চল, তাদের পয়েন্ট ১৬.৩৯। ৯.৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে মধ্যাঞ্চল।

উল্লেখ্য, নিয়মানুযায়ী প্রথম ১০০ ওভারে ৫ উইকেট নেওয়ার জন্য প্রতিটি দল পাবে ০.৫ পয়েন্ট। ৭ উইকেট নিলে পাওয়া যাবে ১ পয়েন্ট। নয় বা তার বেশি উইকেটের জন্য ১.৫ পয়েন্ট। বোলিংয়ে সর্বোচ্চ পাওয়া যাবে দেড় পয়েন্ট। যে কারণে এই সুবিধা নিতে অনেক দলই এমন কাণ্ড ঘটায়। কিন্তু এভাবে ইনিংস ঘোষণা করে দক্ষিণাঞ্চলের শেষ রক্ষা হবে তো? টুর্নামেন্টের বাইলজের আরেকটি আইনে আছে, কোনো দল টানা দুটি ম্যাচ জিতলে ১ বোনাস পয়েন্ট পাবে!

মন্তব্য



সাতদিনের সেরা