kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

টেন্ডুলকারের প্রথম প্রেম কিন্তু অঞ্জলি নন...

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪১ | পড়া যাবে ২ মিনিটে



টেন্ডুলকারের প্রথম প্রেম কিন্তু অঞ্জলি নন...

গতকাল চলে গেল বিশ্ব ভালোবাসা দিবস। সাধারণ মানুষের মতোই বিশ্বতারকারা নিজেদের ভালোবাসার কথা সোশ্যাল সাইটে প্রকাশ করেছেন। বিশেষ এই দিনে ভালো স্মৃতি মনে করতে ভালোই লাগে। প্রথম প্রেমকে ভুলে না গিয়ে এই বিশেষ দিনে তা স্মরণ করেছেন ভারতের ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তবে তার সেই প্রথম প্রেম স্ত্রী অঞ্জলি নন। তাহলে কে?

'ক্রিকেট ঈশ্বর' শচীন গতকাল শুক্রবার টুইটারে প্রথম প্রেম পৃথিবীকে জানিয়েছেন। তার পোস্ট করা একটি ভিডিও থেকে জানা গেছে, শচীনের প্রথম প্রেম ক্রিকেট। ভিডিওটি শেয়ার করে শচীন লিখেছেন, 'মাই ফার্স্ট লাভ'। সেখানে দেখা যাচ্ছে, ভারতের সাবেক এই ক্রিকেটার ব্যাট হাতে নেট প্র্যাকটিস করছেন। ক্রিকেট যে শচীনের প্রথম ভালোবাসা- সেটা এখন পর্যন্ত কারও জানার হয়তো বাকি নেই। ক্রিকেটকে ভালো না বাসলে কিংবদন্তি হতে পারতেন না।

সেই ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে শচীন অবসর ঘোষণা করেন। তারপর ২০১৪ সালে একবার এমসিসির একটি টুর্নামেন্টে খেলতে দেখা গিয়েছিল তাকে। তারপর থেকে পরিবারকে সময় দিতে নিজেকে ব্যস্ত রেখেছেন। অনেকদিন আর শচীনের ব্যাটের সেই রোমহর্ষক শটগুলি দেখতে পায়নি ক্রিকেট বিশ্ব। মাঝে মাঝে গুরুত্বপূর্ণ কিছু ম্যাচে তাকে ধারাভাষ্যকার হিসেবে দেখা যায়। ৬ বছর পর অস্ট্রেলিয়ায় বুশফায়ার চ্যারিটি ম্যাচে ব্যাট হাতে নামেন শচীন। ফিরে যান ভালোবাসার কাছে।

মন্তব্য



সাতদিনের সেরা