kalerkantho

বৃহস্পতিবার  । ১৯ চৈত্র ১৪২৬। ২ এপ্রিল ২০২০। ৭ শাবান ১৪৪১

ফিরছেন দুই কিংবদন্তি; খেলবেন ১১টি ম্যাচ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ফিরছেন দুই কিংবদন্তি; খেলবেন ১১টি ম্যাচ

কিছুদিন আগেই অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহাযার্থে 'বুশফায়ার চ্যারিটি ম্যাচে' খেলেছিলেন দুই দেশের দুই মহাতারকা ব্রায়ান লারা এবং শচীন টেন্ডুলকার। ক্রিকেটীয় জীবনে দুজন ছিলেন দুজনের চিরপ্রতিদ্বন্দ্বী। তাদের মাঝে কে সেরা- এই প্রশ্নে বিভক্ত ছিল ক্রিকেটবিশ্ব। এখন তারা খুব ভালো বন্ধু। এবার আবারও মাঠে ফিরতে যাচ্ছেন এই দুই কিংবদন্তি। 'রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ' উপলক্ষে আবারও ব্যাট প্যাড পরে মাঠে নামবেন ইতিহাসের দুই সেরা ব্যাটসম্যানের।

২০১৩ সালে ক্রিকেট থেকে অবসর নেন শচীন। তারপর শচীন ভক্তদের হা-হুতাশ রয়েছে। প্রিয় ক্রিকেটারকে ব্যাটিং করতে দেখতে পান না তারা। ভক্তদের জন্য না হলেও শচীন আরও একবার অবসর ভেঙে ফিরছেন। এবার খেলবেন দেশের মাটিতে। তাও আবার ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্রায়ান লারার দলের বিপক্ষে। ৭ মার্চ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলতে নামবেন শচীন। এই সিরিজে মোট এগারোটি ম্যাচ হবে। ফাইনাল হবে ব্রেবোর্ন স্টেডিয়ামে।

সিরিজের চারটি ম্যাচ হবে নবি মুম্বাইয়ের ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে, একটি পুনেতে এবং বাকি ম্যাচগুলি ওয়াংখেড়েতে আয়োজন করা হবে। ২০ মার্চ ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিরা খেলবেন অস্ট্রেলিয়ান লিজেন্ডসদের বিপক্ষে। ২২ মার্চ সন্ধ্যা ৭টায় ফাইনাল। ম্যাচের সময় ধারাভাষ্যকার হিসাবে থাকবেন সুনীল গাভাস্কার। শচীন-লারাদের পাশাপাশি খেলবেন বীরেন্দ্র শেবাগ, যুবরাজ সিং, জাহির খানের মতো সাবেক তারকারা। 

মন্তব্য



সাতদিনের সেরা