kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

মেডেল যুব বিশ্বকাপের, ফিতা টি-টোয়েন্টি বিশ্বকাপের!

ক্রীড়া প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



মেডেল যুব বিশ্বকাপের, ফিতা টি-টোয়েন্টি বিশ্বকাপের!

আকবর আলীরা জিতেছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ট্রফির পাশাপাশি প্রত্যেক ক্রিকেটার পেয়েছেন একটি করে মেডেলও। সোনালি রঙের সেই মেডেলে যুব বিশ্বকাপের লোগো-ও খচিত আছে। মেডেল গলায় ঝোলানোর যে ফিতা, তাতেও একই লোগো থাকার কথা। কিন্তু তা নেই। যা আছে, সেটি আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির এমন 'গোজামিল' যেমন বিস্ময়কর, তেমনি এটি এখন হাস্যরসেরও জোগান দিচ্ছে। 

যদিও বিষয়টি বুঝতে আকবর আলীর দলের ক্রিকেটারদেরও সময় লেগেছে কয়েকদিন। বিশ্বজয়ের আনন্দে কয়েক দিনের উদ্‌যাপনে মজে থাকায় মেডেল আর ফিতায় খচিত লোগোর পার্থক্য বুঝতে একটু সময়ই লেগেছে তাদের। মঙ্গলবার দেশে ফেরার পর অবশ্য এই ব্যাপারটি নজরে পড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেরও (বিসিবি) অনেকের। এমনিতে মেডেল দেওয়ার ক্ষেত্রে আইসিসির 'কৃপণতা' নিয়েও ক্ষোভ আছে বাংলাদেশ দলের কোচিং স্টাফের সদস্যদের মধ্যে।

এমনিতে আইসিসির যেকোনো আসরের ফাইনালের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের পাশাপাশি অন্যান্য সদস্যরাও মেডেল পেয়ে থাকেন। এবার আইসিসি মেডেল দিয়েছে শুধু ক্রিকেটারদেরই। তা-ও আবার মেডেলে যুব বিশ্বকাপের লোগো তো ফিতায় টি-টোয়েন্টি বিশ্বকাপের!

মন্তব্য



সাতদিনের সেরা