kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

নিরাপত্তার বাড়াবাড়িতে 'অস্থির' ক্রিকেট দল রাতেই দেশে ফিরছে

কালের কণ্ঠ অনলাইন   

২৭ জানুয়ারি, ২০২০ ১৯:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপত্তার বাড়াবাড়িতে 'অস্থির' ক্রিকেট দল রাতেই দেশে ফিরছে

শত শত সেনা সদস্য আর অস্ত্রের মহড়ায় লাহোর স্টেডিয়ামটা যেন যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছিল। ছবি : এএফপি

প্রথম দফায় পাকিস্তান সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হেরে আজ রাতেই দেশে ফিরবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নির্ধারিত পুরনো সূচিতে আগামীকাল ২৮ জানুয়ারি মঙ্গলবার দেশের ফেরার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু পাকিস্তানে অতিরিক্ত নিরাপত্তায় দমবন্ধ পরিবেশে সবাই অস্থির হয়ে পড়েছে। তাই বাংলাদেশ সময় আজ রাত ১২টায় বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে ঢাকার উদ্দেশ্যে লাহোর ছাড়বে ক্রিকেটাররা। তারা যখন ঢাকায় অবতরণ করবে, ঘড়িতে তখন বাজবে রাত আড়াইটা।

গত ২২ জানুয়ারি রাত ৮টায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানের উদ্দেশ্যে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড প্লেনে রওনা হয়েছিলেন ক্রিকেটাররা। কারণ সাধারণ বিমানে গেলে ৫ গুণ বেশি সময় লাগত। কিন্তু এত আয়োজনের পরেও শূন্য হাতেই দেশে ফিরতে হচ্ছে মাহমুদউল্লাহ বাহিনীকে। তিন ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ পাকিস্তান জিতলেও, আজ তৃতীয়টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

টি-টোয়েন্টি সিরিজ দিয়ে পাকিস্তান সফরে আজ প্রথম দফা শেষ করল বাংলাদেশ। পাকিস্তান সফরে দ্বিতীয় দফায় টাইগাররা খেলবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত একটি টেস্ট ম্যাচ। রাওয়ালপিন্ডিতে যা শুরু হবে আগামী ৭ ফেব্রুয়ারি। তৃতীয় ও শেষ দফায় একটি করে ওয়ানডে-টেস্ট খেলবে বাংলাদেশ। করাচিতে ৩ এপ্রিল ওয়ানডে দিয়ে তৃতীয় দফায় সফর শুরু হবে। ৫ এপ্রিল থেকে করাচিতেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা।

মন্তব্য



সাতদিনের সেরা