kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

পাকিস্তান সফরে যে তিন ক্রিকেটারকে মিস করছেন ডমিঙ্গো

কালের কণ্ঠ অনলাইন   

২৬ জানুয়ারি, ২০২০ ১৩:২৩ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তান সফরে যে তিন ক্রিকেটারকে মিস করছেন ডমিঙ্গো

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে লাহোরে অবস্থান করছে বাংলাদেশ। তবে এ সফরে নিষেধাজ্ঞার কারণে দলের সঙ্গে নেই সাকিব। সেই সাথে নেই মিডল অর্ডারে নামা বাংলাদেশের আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যেতে রাজি হননি। এ ছাড়াও পিঠের চোটের কারণে যাননি পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। তাইতো দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হারের পর এই তিন ক্রিকেটারকে মিস করছেন টাইগার কোচ রাসেল ডমিঙ্গো।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে ডমিঙ্গো বলেন, “আমার মনে হয় আমরা তিনজন ক্রিকেটারকে মিস করছি। সাকিব, মুশফিক পাশাপাশি সাইফউদ্দিনও। যে কিনা বল হাতেও বেশ ভালো এবং নিচের দিকে ব্যাটিং করতে পারে। তবুও আমি মনে করি এটি তরুণ ক্রিকেটারদের দারুণ সুযোগ নিজেদের মেলে ধরার। তারা তো (মুশফিক, সাকিব) সারাজীবন খেলবে না।”

এ সময় ব্যাটিং অর্ডার পজিশন নিয়ে কথা বলেন টাইগার কোচ। তিনি বলেন, “টি-টোয়েন্টি কে কোন পজিশনে খেলল তেমন নয়, ম্যাচের পরিস্থিতি বুঝে খেলাটাই আসল। হ্যাঁ, কয়েকজন ক্রিকেটার নেই দলে কিন্তু স্কোয়াডে যার আছে তারাও ভালো ক্রিকেটার শুধু পারফর্ম করতে পারছে না সঠিক সময়ে।”

এছাড়া পাকিস্তান সিরিজে ওপেনিংয়ে নামা নাঈমকে নিয়েও কথা বলেন রাসেল ডমিঙ্গো। প্রথম ম্যাচে নাঈম ধীর গতির ব্যাটিং করলেও দ্বিতীয় ম্যাচে শুন্য রানেই আউট হন তিনি। এর পরও আন্তর্জাতিক ক্রিকেটে তার উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন ডমিঙ্গো।

নাঈমের প্রসঙ্গে ডমিঙ্গো বলেন, “নাঈমের কথাই চিন্তা করেন না। প্রথম ম্যাচে মোটামুটি ভালো খেলেছে, কয়েক সপ্তাহে আগেও ভারতের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলেছে। তার মধ্যে ভালো ক্রিকেটার হওয়ার সম্ভবনা দেখছি আমি। আপনার কাছে এই ধরণের ক্রিকেটার থাকলে তাদের হয়তো প্রয়োজনও পড়বে না। হয়তো ফলাফল যেমন আশা করেছিলাম তেমন হয়নি। তরুণদের জন্য এটি বড় শিক্ষা। তাদের শেখা উচিত বাবর, মালিক এবং হাফিক কীভাবে খেলেছে। আমি আশাবাদী তারা এইখান থেকে শিক্ষা নিবে।”  

মন্তব্য



সাতদিনের সেরা