kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

সাকিবকে টপকে সর্বোচ্চ রানের মালিক এখন তামিম

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৯:১৯ | পড়া যাবে ২ মিনিটে



সাকিবকে টপকে সর্বোচ্চ রানের মালিক এখন তামিম

ছবি : এএফপি

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ বেশি রানের মালিক হলেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আজ বৃহস্পতিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৩৯ রানের ইনিংস খেলার পথে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হন তামিম। ৭২ ইনিংসে তামিমের রান এখন ১৫৯৫। আইসিসির কোপে পড়ে নিষিদ্ধ থাকা সাকিবের রান ৭৬ ইনিংসে ১৫৬৭।

এই ম্যাচের আগে তামিমের রান ছিল ১৫৫৬। সাকিবকে টপকে যেতে দরকার ছিল ১২ রানের। বাংলাদেশ ইনিংসে ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে পাকিস্তানের পেসার হারিস রউফকে বাউন্ডারি মেরে সাকিবকে পেছনে ফেলেন তামিম। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে শেষ পর্যন্ত ৩৪ বলে ৩৯ রান করেন এই দেশসেরা ওপেনার। যদিও তার এই মাইলফলক টপকে যাওয়ার দিনে বাংলাদেশ হেরেছে ৫ উইকেটে।

আজকের ম্যাচেও তামিমের ব্যাটিং ছিল ধীরগতির। যা টি-টোয়েন্টির মেজাজের সঙ্গে যায় না। বাংলাদেশের হয়ে তামিমের সর্বমোট রান এখন ১৫৯৫। কিন্তু আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে তামিমের রান এখন ৭৬ ইনিংসে ১৬৫২। কারন বাংলাদেশের পক্ষে ছাড়াও বিশ্ব একাদশের হয়ে চার ম্যাচে ৫৭ রান আছে তামিমের। বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ রানের মালিক বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। ৮৪ ইনিংসে ১৪৪৯ রান আছে তার।

মন্তব্য



সাতদিনের সেরা