kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

কেন দৌড়ে গিয়ে 'বলগার্ল'কে জড়িয়ে ধরলেন নাদাল?

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৭:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



কেন দৌড়ে গিয়ে 'বলগার্ল'কে জড়িয়ে ধরলেন নাদাল?

চলতি অস্ট্রেলিয়ান ওপেনে একটি অদ্ভুত দৃশ্য প্রত্যক্ষ করেছে বিশ্ব। গতকাল বৃহস্পতিবার টুর্নামেন্টে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিলেন এই মুহূর্তে বিশ্বের ১ নম্বর টেনিস খেলোয়াড় রাফায়েল নাদাল। মেলবোর্নের রড লেভার এরিনা তখন কানায় কানায় পূর্ণ। ৬-৩, ৭-৬, ৬-১ সেটে সহজ জয় পেয়েছেন নাদাল। এই জয়ে সিজনের প্রথম গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ডে উঠে গেলেন তিনি। তবে সম্পূর্ণ ভিন্ন একটি ঘটনায় আলোচনায় চলে এসেছেন নাদাল। আর্জেন্টিনার ফেডেরিকো দেলবোনিসের সঙ্গে তখন ম্যাচ জমে উঠেছে। হঠাৎ দেখা গেল নাদাল জড়িয়ে ধরেছেন বলগার্লকে!

কোর্টে অসাধারণ ব্যবহার দেখিয়ে নাদাল এখন হাজার হাজার মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। ম্যাচ চলাকালীন তার রিটার্ন শট সজোরে গিয়ে লাগে কোর্টের সাইডে দাঁড়িয়ে থাকা এক বলগার্লের মাথায়। চেয়ার আম্পায়ারের সামনে দাঁড়িয়ে ছিল ছোট্ট মেয়েটি। নাদালের মুখের অভিব্যক্তিতেই ধরা পড়ে কতটা জোরে ছিল শটটি। মাথায় বল লাগামাত্র নাদাল এবং দেলবোনিস দৌড়ে যান মেয়েটির কাছে। বলগার্লকে জড়িয়ে তাকে আদর করেন নাদাল। চুমুও দেন গালে।

বিশ্বের এক নম্বর তারকার এমন শরীরী ভাষাই অসংখ্য মানুষের মন জয় করেছে। জয়ের পর সাক্ষাৎকারে মেয়েটির প্রশংসাও করেন নাদাল। বলেছেন, 'আমি খুব খুশি ও ঠিক আছে। ও দারুণ সাহসী। ওয়েল ডান।' সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নাদালের এই ব্যবহার। আর এই জয়ের মধ্য দিয়ে তার দ্বিতীয় অস্ট্রেলিয়ান ওপেন টাইটেলের দিকে আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি। এরপর টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডে তিনি মুখোমুখি হতে চলেছেন তারই দেশের খেলোয়াড় পাবলো কারেনো বাস্তার সঙ্গে। নাদালের সঙ্গে ডাবলস খেলে থাকেন বাস্তা। এই ঘটনার পর নিশ্চয়ই নাদালের পক্ষে দর্শকদের সমর্থন আরও বেড়ে যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা