kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

নেইমারের 'অদ্ভুত' পাস নিয়ে তুমুল আলোচনা

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৭:১৫ | পড়া যাবে ২ মিনিটে



নেইমারের 'অদ্ভুত' পাস নিয়ে তুমুল আলোচনা

ইনজুরি, নারী কেলেঙ্কারি, বার্সায় প্রত্যাবর্তনসহ অনেক বিতর্কের পর অবশেষে পারফর্মেন্স দিয়ে আলোচনায় আসলেন ব্রাজিল সুপারস্টার নেইমার। ৩-০ ব্যবধানের জয়ে রেইমস বাধা পেরিয়ে ফরাসি লিগ কাপের ফাইনালে উঠেছে তার ক্লাব পিএসজি। ম্যাচে নেইমার গোল না পেলেও দুটি গোলে দারুণ অবদান রেখেছেন। পিএসজির এই একপেশে জয়ের দিনে নেইমার একটি অদ্ভুত পাস দিয়ে সবার নজর কেড়েছেন। তার সেই পাস এখন আলোচনায়।

ঘটনাটি হলো, সতীর্থের বাড়ানো বলের আগে চলে গিয়েছিলেন নেইমার। কিন্তু সেই বল না ছেড়ে দিয়ে নিতম্ব দিয়েই নিখুঁত পাস দেন তার এক সতীর্থকে। আর তা নিয়েই ঝড় উঠেছে নেটদুনিয়ায়। কেউ কেউ নেইমারের ফুটবল প্রতিভার দক্ষতা নিয়ে যেমন মন্তব্য করেছেন, তেমনই কেউ কেউ আবার বিষয়টি নিয়ে রসিকতা করতেও ছাড়েননি।

এই ম্যাচের আরেক আকর্ষণ কিলিয়ান এমবাপে 'ম্যারাডোনা স্টাইলে' হাত দিয়ে বল গোলপোস্টে পাঠিয়েছিলেন। যে কারণে তাকে হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন রেফারি। নেইমার যে এ রকম অদ্ভুত পাস দিয়ে সকলের দৃষ্টি আকর্ষণ করবেন তা কেউ ভাবেননি। তাই বিষ্ময়ে এক ভক্ত লিখেছেন, 'পিএসজি জয়ী এবং নিতম্ব দিয়ে পাস দেখালেন নেইমার।' কেউ আবার লেখেন, 'বিপক্ষকে পর্যুদস্ত করে জয়, নিতম্ব-পাস দিয়ে তা প্রমাণও করলেন নেইমার।'

মন্তব্য



সাতদিনের সেরা