kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

ম্যাড়ম্যাড়ে ব্যাটিংয়ে বাংলাদেশের সাদামাটা সংগ্রহ

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৬:৪০ | পড়া যাবে ৩ মিনিটে



ম্যাড়ম্যাড়ে ব্যাটিংয়ে বাংলাদেশের সাদামাটা সংগ্রহ

ছবি : টুইটার

লাহোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় সাদামাটা সংগ্রহ পেয়েছে বাংলাদেশ। কোনো ব্যাটসম্যানের উইলো থেকে ঝড়ো ইনিংস দেখা যায়নি। কেউ খেলেছেন টেস্ট, কেউবা খেলেছেন ওয়ানডে স্টাইলে। এমন ম্যাড়ম্যাড়ে ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়িয়েছে ৫ উইকেটে ১৪১ রান। ৪১ বলে সর্বোচ্চ ৪৩ রান করেছেন ওপেনার মোহাম্মদ নাঈম।

গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ধীরগিততে ইনিংস শুরু করে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হলেও মারমার কাটকাট ব্যাটিংয়ের কোনো দেখা নেই। দর্শকরা মাঝেমধ্য চিৎকার করে আসর জমানোর চেষ্টা করছেন। শুরু থেকেই ধীর ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। তরুণ মোহাম্মদ নাঈম শুরুতে হাত খুললেও সময়ের সঙ্গে ধীরগতির ব্যাটিং শুরু করেন। যদিও ওপেনিং জুটিতে ৭১ রান এসেছে, তথাপি এতে সময় লেগেছে ১১ ওভার! মোহাম্মদ রিজওয়ানের বলে ৩৪ বলে ৩৯ করা তামিম আউট হলে এই জুটি ভাঙে।

নাঈমের সঙ্গী হন দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস। কিন্তু রান-আউটের ভুত যেন আজ বাংলাদেশের ওপর ভর করেছে। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করা লিটনও সেই রান-আউট হয়ে ফিরেন প্যাভিলিয়নে! উইকেটে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তখনই শাদাব খানকে ছক্কা মারতে গিয়ে ইফতেখারের তালুবন্দি হয়ে ফিরেন ৪১ বলে ৩ চার ২ ছক্কায় ৪৩ রান করা নাঈম। ৯৮ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। বিপিএলে ভালো করা আফিফ হোসেনও ব্যর্থ। হারিস রউফের বলে বোল্ড হয়েছেন মাত্র ৯ রানে। ১৯তম ওভারে শাহিন শাহ আফ্রিদির বল জোরে চালাতে গিয়ে পরিস্কার বোল্ড হয়ে যান ৫ বলে ১ বাউন্ডারিতে ৭ রান করা সৌম্য সরকার। বাংলাদেশ থামে ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রানে।

ভারতের বিপক্ষে খেলা সবশেষ ম্যাচের একাদশে খুব একটা পরিবর্তন আনেনি বাংলাদেশ। তিন পেসার মুস্তাফিজুর রহমান, আলি আমিন হোসেন ও শফিউল ইসলামের সঙ্গে আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম। এই ম্যাচে সুযোগ হয়নি বিপিএলে চোখ ধাঁধানো পারফরমেন্স করা দুই তরুণ মেহেদি হাসান ও হাসান মাহমুদের। অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তও সুযোগ পাননি। প্রত্যাশিতভাবে একাদশে ফিরেছেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মাদ হাসনাইন।

মন্তব্য



সাতদিনের সেরা