kalerkantho

 ৪ ফাল্গুন ১৪২৬ । সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ২২ জমাদিউস সানি ১৪৪১

ঘাড়ে সওয়ার 'রান-আউটের ভুত'

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৬:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ঘাড়ে সওয়ার 'রান-আউটের ভুত'

ছবি : টুইটার

তামিম ইকবালের বিদায়ের পর নাঈমের সঙ্গী হন দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাস। কিন্তু রান-আউটের ভুত যেন আজ বাংলাদেশের ওপর ভর করেছে। ১৩ বলে ২ বাউন্ডারিতে ১২ রান করা লিটনও সেই রান-আউট হয়ে ফিরেন প্যাভিলিয়নে! উইকেটে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তখনই শাদাব খানকে ছক্কা মারতে গিয়ে ইফতেখারের তালুবন্দি হয়ে ফিরেন ৪১ বলে ৩ চার ২ ছক্কায় ৪৩ রান করা নাঈম। ৯৮ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ধীরগিততে ইনিংস শুরু করে। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ হলেও মারমার কাটকাট ব্যাটিংয়ের কোনো দেখা নেই। দর্শকরা মাঝেমধ্য চিৎকার করে আসর জমানোর চেষ্টা করছেন। শুরু থেকেই ধীর ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। তরুণ মোহাম্মদ নাঈম শুরুতে হাত খুললেও সময়ের সঙ্গে ধীরগতির ব্যাটিং শুরু করেন। যদিও ওপেনিং জুটিতে ৭১ রান এসেছে, তথাপি এতে সময় লেগেছে ১১ ওভার! মোহাম্মদ রিজওয়ানের বলে ৩৪ বলে ৩৯ করা তামিম আউট হলে এই জুটি ভাঙে।

পাকিস্তানের বিপক্ষে এই প্রথমবার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। সবশেষ সিরিজে জিততে না পারলেও ভারতকে তাদেরই মাটিতে কাঁপিয়ে দিয়েছিল বাংলাদেশ। অন্যদিকে, আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখলেও সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। ফল হওয়া সবশেষ ৯ ম্যাচের আটটিতেই হেরেছে তারা।

ভারতের বিপক্ষে খেলা সবশেষ ম্যাচের একাদশে খুব একটা পরিবর্তন আনেনি বাংলাদেশ। তিন পেসার মুস্তাফিজুর রহমান, আলি আমিন হোসেন ও শফিউল ইসলামের সঙ্গে আছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম। এই ম্যাচে সুযোগ হয়নি বিপিএলে চোখ ধাঁধানো পারফরমেন্স করা দুই তরুণ মেহেদি হাসান ও হাসান মাহমুদের। অভিজ্ঞ পেসার রুবেল হোসেন ও তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্তও সুযোগ পাননি। প্রত্যাশিতভাবে একাদশে ফিরেছেন তামিম ইকবাল।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ, মোহাম্মাদ হাসনাইন।

মন্তব্য



সাতদিনের সেরা