kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

ম্যাথুজের ডাবল-সেঞ্চুরিতে জিম্বাবুয়ের ১০ উইকেটে হার

কালের কণ্ঠ অনলাইন   

২৪ জানুয়ারি, ২০২০ ১৫:১১ | পড়া যাবে ২ মিনিটে



ম্যাথুজের ডাবল-সেঞ্চুরিতে জিম্বাবুয়ের ১০ উইকেটে হার

ছবি : এএফপি

সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজের ডাবল-সেঞ্চুরির ম্যাচে প্রথম টেস্টে স্বাগতিক জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল শ্রীলঙ্কা। এই জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। হারারেতে প্রথম ইনিংসে ৩৫৮ রানের বড় সংগ্রহ পায় জিম্বাবুয়ে। জবাবে ম্যাথুজের অপরাজিত ২০০ রানের সুবাদে ৯ উইকেট হারিয়ে ৫১৫ রান তুলে নিজেদের ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। 

প্রথম ইনিংসে লঙ্কানদের লিড হয় ১৫৭ রানের। ৪৬৮ বল মোকাবেলায় ১৬টি চার ও ৩টি ছক্কায় ২০০ রানে অপরাজিত থাকেন ম্যাথুজ। পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে পঞ্চম ও শেষ দিনে ১৭০ রানেই অলআউট হয় জিম্বাবুয়ে। এতে ম্যাচ জয়ের জন্য ১৪ রানের টার্গেট পায় শ্রীলঙ্কা। লক্ষ্য পূরণের জন্য মাত্র ৩ ওভার ব্যাট করে লঙ্কানরা।

চতুর্থ দিন শেষে বিনা উইকেটে ৩০ রান করেছিলো জিম্বাবুয়ে। পঞ্চম ও শেষ দিনে শ্রীলঙ্কার তিন বোলার সুরাঙ্গা লাকমলের ৪, লাহিরু কুমারার ৩ ও লাসিথ এম্বুলদেনিয়ার ২ উইকেট শিকারে ১৭০ রানে শেষ হয় জিম্বাবুয়ের ইনিংস। দলের পক্ষে অধিনায়ক সিন উইলিয়ামস ৩৯ ও ব্রেন্ডন টেইলর ৩৮ রান করেন।

শ্রীলঙ্কার জয়ের কাজটা শেষ করেছেন দুই ওপেনার ওশাদা ফার্নান্দো ও দিমুথ করুনারত্নে। ফার্নান্দো ৪ ও করুনারত্নে ১০ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হয়েছেন শ্রীলঙ্কার ম্যাথুজ। আগামী ২৭ জানুয়ারি থেকে হারারেতেই শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

মন্তব্য



সাতদিনের সেরা