kalerkantho

সোমবার । ১৭ ফেব্রুয়ারি ২০২০। ৪ ফাল্গুন ১৪২৬। ২২ জমাদিউস সানি ১৪৪১

বুরুন্ডির সামনে দাঁড়াতেই পারল না জামাল ভূঁইয়ারা

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জানুয়ারি, ২০২০ ১৯:৩১ | পড়া যাবে ২ মিনিটে



বুরুন্ডির সামনে দাঁড়াতেই পারল না জামাল ভূঁইয়ারা

বুরুন্ডির কাছে পরাজিত হয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ল স্বাগতিক বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে আজ বুরুন্ডির কাছে ৩-০ গোলে পরাজিত হয়েছে জেমি ডের দল। বুরুন্ডির হয়ে হয়ে ম্যাচে হ্যাটট্রিক করেছেন এনশিমিরিমান্ডা জসপিন। ম্যাচের ৪২ মিনিটে প্রথম, প্রথমার্ধের অতিরিক্ত সময়ে(৪৫+২) দ্বিতীয় ও ৭৯তম মিনিটে তৃতীয় গোলটি করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এ টুর্নামেন্টে আগামী ২৫ জানুয়ারি ফিলিস্তিনের মুখোমুখি হবে বুরুন্ডি। শ্রীলঙ্কা ম্যাচে জোড়া গোল করা মতিন মিয়াকে হারিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। চতুর্থ মিনিটে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে মাঠ ছাড়েন এই ফরোয়ার্ড, তার জায়গায় নামেন মাহবুবুর রহমান সুফিল। শুরু থেকেই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা বাংলাদেশ প্রথমার্ধের শেষ দিকে জোড়া গোল খেয়ে বসে।

৪২তম মিনিটে ডান দিক থেকে ব্যালানচার্ডের আড়াআড়ি ক্রস থেকে জসপিন নিখুঁত শটে বল জালে পাঠান। যোগ করা সময়ে ডান দিক থেকে ব্যালানচার্ডের ক্রসে চার ডিফেন্ডারের মাঝ থেকে লাফিয়ে হেডে ফের বল জালে পড়ান জসপিন। ৭৮তম মিনিটে জসপিন হ্যাটট্রিক পূরণ করলে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন হয়ে যায়। প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে থাকা এই ফরোয়ার্ডের এটি সপ্তম গোল। শেষদিকে সাদের শট ক্রসবারে লাগার মধ্য দিয়ে খেলায় বাংলাদেশের পরাজয় ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা