kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

মুজিববর্ষ উপলক্ষে ভারতে এশিয়া একাদশের ম্যাচ হবে না : বিসিসিআই

কালের কণ্ঠ অনলাইন   

২৩ জানুয়ারি, ২০২০ ১৫:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



মুজিববর্ষ উপলক্ষে ভারতে এশিয়া একাদশের ম্যাচ হবে না : বিসিসিআই

চলতি মুজিববর্ষ উপলক্ষে ভারতের মাটিতে বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের মধ্যকার একটি ম্যাচ হওয়ার কথা শোনা যাচ্ছিল। ওই ম্যাচ দিয়ে আহমেদাবাদের নির্মাণাধীন বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট মাঠ সর্দার প্যাটেল স্টেডিয়ামের উদ্বোধন হওয়ার কথা ছিল।কিন্তু ভারতীয় মিডিয়া জানিয়েছে, ওই ম্যাচ আয়োজনে আর আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। ফলে আগামী মার্চে এই দুই দলের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচই হবে মিরপুর শের-ই-বাংলায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে এই দুই টি-টোয়েন্টি তাই আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এর সঙ্গে আরকেটি ম্যাচ জুড়ে তিন ম্যাচের সিরিজ করার চিন্তা ছিল বিসিসিআইয়ের। প্রথমে ভাবা হয়েছিল, মার্চের মধ্যে প্রায় ১০ কোটি ডলার ব্যায়ে তৈরি সর্দার প্যাটেল স্টেডিয়াম প্রস্তুত হয়ে যাবে। আর বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের ম্যাচের মধ্যে দিয়ে উদ্বোধন হবে স্টেডিয়ামের। কিন্তু এখন দেখা যাচ্ছে ওই সময়ের মধ্যে স্টেডিয়াম তৈরি হবে না।

যে কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিয়েছেন যে এই ম্যাচ আয়োজন করতে পারছে না ভারত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজামউদ্দিন চৌধুরী এই খবর জানিয়ে বলেছেন, 'ভারতে একটা ম্যাচ হওয়ার কথা ছিল। বিশাল বড় স্টেডিয়ামের উদ্বোধন উপলক্ষে এই ম্যাচের আয়োজন করতে চাইছিল ভারত। কিন্তু ওরা এখনও প্রস্তুত নয়। তাই দুটো ম্যাচই হবে বাংলাদেশে।' 

তিনি জানান যে, কিংবদন্তি ক্রিকেটারদেরকেও আমন্ত্রণ জানানো হবে, 'আমরা নিশ্চিত ভাবেই ক্রিকেটবিশ্বের গুরুত্বপূর্ণ মানুষদের আমন্ত্রণ জানাব। পুরনো দিনের কিংবদন্তি ক্রিকেটারদেরও ডাকব। এই দুই ম্যাচকে আকর্ষণীয় করে তোলার জন্য সব রকম চেষ্টা করব। আমরা সবার সঙ্গে তাই যোগাযোগ করছি। ওই সময়ের আগে বা পরে কোনো সিরিজ থাকলেও ক্রিকেটাররা যাতে অংশ নিতে পারেন, সেই চেষ্টা করছি।

মন্তব্য



সাতদিনের সেরা