kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমিফাইনাল কাল

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ২১:১৯ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু গোল্ডকাপের প্রথম সেমিফাইনাল কাল

বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের প্রথম সেমি-ফাইনালে আগামীকাল মঙ্গলবার উজ্জীবিত সিশেলসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। বিকেল ৫টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে অনুষ্ঠিত ম্যাচ পুর্ব সংবাদ সম্মেলনে জয়ের ব্যাপারে দুই দলই আশাবাদ ব্যক্ত করেছে। ফিলিস্তিনের কোচ মাকরাম বাবুব যেমন জয়ের ব্যাপারে প্রত্যয়ী তেমনি দলের ইতিবাচক পারফর্মেন্সে সিশেলসের কোচ রাফ জিন লুইসও বেশ আশাবাদী।

ফিলিস্তিন কোচ বলেন, গ্রুপ ম্যাচের খেলার বিবেচনায় সিশেলসকে হাল্কাভাবে নেয়ার কোনো সুযোগ নেই। এটি হচ্ছে সেমি-ফাইনাল। যেখানে জয়ের জন্য তারা সেরাটা উজাড় করে দেবে। এই প্রথম আফ্রিকান কোন জাতীয় দলের মোকাবেলা করতে যাচ্ছে ফিলিস্তিন। মাকরাম বলেন, আফ্রিকান দল সিশেলসের দুটি ম্যাচই তিনি দেখেছেন। তবে ছেলেদের পুরো মনোযোগ নিজেদের খেলা নিয়ে। তারা এখানে এসেছে জয়ের উদ্দেশ্যে। দলে কোন ইনজুরি সমস্যা নেই বলেও জানিয়েছেন ফিলিস্তিন কোচ।

অধিনায়ক সামেহ মারাবেহ বলেন, তারা এখন প্রথম সেমি-ফাইনালের দিকে মনোযোগ দিয়ে রেখেছেন। গ্রুপের প্রথম দুই ম্যাচে জয়লাভ করেছেন এবং এই ধারা অব্যাহত রেখে শিরোপা জয় করতে চান। এদিকে সিশেলসের কোচ জিন লুইস বলেন, দক্ষতা ও কৌশলগত দিক থেকে ফিলিস্তিন খুবই ভালো একটি দল। তবে তারাও ভাল প্রস্তুতি নিয়েছেন। সেমি-ফাইনালে জয়ের জন্য সেরাটাই উজাড় করে দিবে তার শিষ্যরা। সিশেলসের অধিনায়ক ওয়ারেন মেলি সেমিফাইনালে তাদের জন্য কঠিন পরীক্ষা অপেক্ষা করছে উল্লেখ করে বলেন, তবে জয়ের ব্যাপারে তারা আশাবাদী। সেমি-ফাইনালে ফিলিস্তিনকে হারিয়ে ফাইনালে যেতে চায় তার দল।

'এ' গ্রুপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন গ্রুপ পর্বে নিজেদের দুটি ম্যাচেই জয়লাভ করেছে। পূর্ণ ৬ পয়েন্ট নিয়েই গ্রুপ সেরা হিসেবে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। প্রথম ম্যাচে স্বাগতিক বাংলাদেশকে ২-০ গোলে হারানোর পর শ্রীলঙ্কাকেও একই ব্যবধানে হারিয়েছে তারা। অপরদিকে সিশেলস তাদের 'বি' গ্রুপের প্রথম ম্যাচে বুরুন্ডির কাছে ৩-১ গোলে পরাজিত হবার পর গ্রুপের শেষ ম্যাচে ২-২ গোলে ড্র করেছে মরিশাসের সঙ্গে। তবে পয়েন্টের দিক থেকে সমান হলেও কম গোল হজম করার কারণে গ্রুপ রানারআপ হিসেবে শেষ চারে জায়গা খুঁজে পায় সিশেলস। পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে ওই গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে শেষ চারে স্থান পেয়েছে বুরুন্ডি।

মন্তব্য



সাতদিনের সেরা