kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

বাংলাদেশ-পাকিস্তানের খেলা হবে দিনের আলোয়

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ২১:১৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশ-পাকিস্তানের খেলা হবে দিনের আলোয়

পাকিস্তানের মাটিতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলার উদ্দেশ্যে বুধবার রাতে বিমানে উঠবে বাংলাদেশ দল। ঢাকা থেকে ভাড়া করা বিমানে রাত ৮টায় মাহমুদউল্লাহরা রওনা দেবেন। স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে লাহোরে পৌঁছাবেন তারা। টি-টোয়েন্টি ম্যাচ সাধারণত ফ্লাডলাইটের আলোয় রাতে হয়ে থাকে। কিন্তু দেশটা পাকিস্তান বলেই নিয়মে বদল আনা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজ আনুষ্ঠানিকভাবে ম্যাচ শুরুর সময় জানিয়েছে। 

২৪ তারিখ থেকে মাঠে গড়াবে এই সিরিজ। বিসিবি মিডিয়া বিভাগ জানিয়েছে, লাহোরে টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় দুপুর ২টা; বাংলাদেশ সময়ে যা দাঁড়াচ্ছে দুপুর ৩টায়। ঠিক কী কারণে দিবারাত্রি না করে শুধু দিনে আয়োজন করা হচ্ছে সিরিজ, সেটি পিসিবি পরিস্কার করেনি। তবে দলে পাঁচ পেসার নেওয়ার ব্যাখ্যায় বিসিবির নির্বাচকেরা বলছিলেন, ম্যাচ হবে রাতের ফ্লাডলাইটের আলোয়। কোনো ম্যাচ রাতে নয়, হবে দিনের আলোয়।

বাংলাদেশের এই সফরে সবচেয়ে আলোচিত বিষয়টি ছিল নিরাপত্তা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী। এতকিছুর মাঝেও আজ খোদ লাহোর থেকেই অস্ত্র-বিস্ফোরকসহ তিন জঙ্গিকে আটক করেছে পুলিশ। যে কারণেই এই সময়সূচি স্থির করা হোক না কেন, বাংলাদেশ দল আরেকটি কারণে স্বস্তি পাবে। রাতে লাহোরের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যায়। দিনের আলোয় এই প্রচণ্ড শীত সইতে হবে না তামিমদের।

টি-টোয়েন্টি সিরিজের সূচি

২৪ জানুয়ারি: প্রথম টি-টোয়েন্টি
২৫ জানুয়ারি: দ্বিতীয় টি-টোয়েন্টি
২৭ জানুয়ারি: তৃতীয় টি-টোয়েন্টি

মন্তব্য



সাতদিনের সেরা