kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রকিবুলের হ্যাটট্রিক

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রকিবুলের হ্যাটট্রিক

চলতি অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মঙ্গলবার স্কটল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশি যুবারা। এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন বাংলাদেশের স্পিনার রকিবুল হাসান। স্কটল্যান্ডের বিপক্ষে ব্যক্তিগত চতুর্থ ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম বলে পরপর তিন উইকেট তুলে নিয়েছেন তিনি। চলতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এটাই প্রথম হ্যাটট্রিক।

ইনিংসের ২৪তম ওভারে কেস সাজ্জাদকে বোল্ড করে ১৭ বছর বয়সী রকিবুল শিকার ধরা শুরু করেন। পরের দুই বলে ফেরান লিলে রবার্টসন ও চার্লি পিটকে। এর আগে স্কটল্যান্ডের দলীয় ২১ রানের মধ্যে প্রথম চার ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন দুই পেসার তানজিম হাসান ও শরিফুল ইসলাম। ৫.৩ ওভারে ২০ রানে ৪ উইকেট নেন রাকিবুল। ২টি করে উইকেট শরিফুল ও তানজীমের।

টস জিতে ব্যাট করতে নেমেই বাংলাদেশি বোলারদের তোপের মুখে পড়ে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ২১ রানে ৪ উইকেট হারানোর পর ৬৭ রানে তাদের ইনিংসের অর্ধেক শেষ হয়ে যায়। ২৪তম ওভারে রকিবুলের হ্যাটট্রিকের পর স্কটল্যান্ডের স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ৬৮। এর আগে ২০১০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে হ্যাটট্রিক করেছিলেন জাতীয় দলে খেলা পেসার কামরুল ইসলাম। ৩১তম ওভারে রাকিবুল এসে শেষ উইকেটটি তুলে নিলে ৮৯ রানে গুটিয়ে যায় স্কটল্যান্ড।

মন্তব্য



সাতদিনের সেরা