kalerkantho

শনিবার । ১৬ ফাল্গুন ১৪২৬ । ২৯ ফেব্রুয়ারি ২০২০। ৪ রজব জমাদিউস সানি ১৪৪১

টাইগাররা যাওয়ার আগমুহূর্তে লাহোরে অস্ত্র-বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক!

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ১৬:০৬ | পড়া যাবে ২ মিনিটে



টাইগাররা যাওয়ার আগমুহূর্তে লাহোরে অস্ত্র-বিস্ফোরকসহ ৩ জঙ্গি আটক!

নানা নাটকীয়তা, বৈঠক, আলোচনা শেষে পাকিস্তান সফরে রাজি হয়েছে বাংলাদেশ। এই সফরে যেতে নাকি আইসিসির চাপ ছিল বলেও জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু ঘুরে ফিরেই একটা কথা বারবার সামনে আসছে- নিরাপত্তা। এই নিরাপত্তার কারণেই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। যারা যাচ্ছেন, তাদের মনেও রয়েছে ভয়। এমতাবস্থায় লাহোরে তিন অস্ত্রধারী ব্যক্তিকে আটক করেছে পাকিস্তানের নিরাপত্তারক্ষীরা। এই লাহোরেই হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ!

আগামী ২৪ জানুয়ারি থেকে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজটি। এই সিরিজের আগে লাহোরের অদূরে হারুনাবাদ বাইপাস থেকে ওই তিন জঙ্গিকে আটক করা হয়েছে। সিটিডির একজন মুখপাত্র জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটক করা হয়েছে এই তিনজনকে। সেখান থেকে ৭টি বিস্ফোরক, সেফটি ফিউজ, ২ বাক্স বল বেয়ারিং, ১টি ইলেকট্রিক ব্যাটারি, ১টি ইলেকট্রিক সুইচ এবং দুটি শপিং ব্যাগভর্তি বোমা তৈরির সরঞ্জামাদি উদ্ধার করেছে পুলিশ।

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দলের রওনা দেবে ২২ জানুয়ারি। এরপর টেস্ট আর ওয়ানডে সিরিজ খেলতে আরও দুই দফায় সফরে যাবে দল। এই সফর উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে লাহোরের স্থানীয় পুলিশ প্রশাসন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মোতায়েন থাকবে ১০ হাজার পুলিশ, ১৭ এসপি, ৪৮ ডিএসপি, ১৩৪ ইনসপেক্টর এবং ৫৯২ জন অধস্তন নিরাপত্তাকর্মী। এত নিরাপত্তার মাঝেও অস্ত্র-বিস্ফোরকসহ জঙ্গি আটকের ঘটনা চিন্তার কারণ বটে।

মন্তব্য



সাতদিনের সেরা