kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

স্কটল্যান্ডকেও ধরাশায়ী করার লক্ষ্য বাংলাদেশের যুবাদের

কালের কণ্ঠ অনলাইন   

২১ জানুয়ারি, ২০২০ ১৩:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



স্কটল্যান্ডকেও ধরাশায়ী করার লক্ষ্য বাংলাদেশের যুবাদের

দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্য নিয়েই দক্ষিণ আফ্রিকায় চলমান অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপে আজ মাঠে নামছে বাংলাদেশের যুবারা। জিম্বাবুয়ের পর স্কটল্যান্ডকেও ধরাশায়ী করার লক্ষ্য আকবর আলীর দলের। আজ পচেফস্ট্রুমে ‘সি’ গ্রুপে স্কটল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ। ২৮ দশমিক ১ ওভারে ৬ উইকেটে ১৩৭ রান করে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের ইনিংসের ২৯তম ওভারে বৃষ্টি নামলে আর ব্যাট করার সুযোগ পায়নি জিম্বাবুয়ে। এরপর বৃষ্টি আইনে ২২ ওভারে ১৩০ রানের লক্ষ্য পায় বাংলাদেশের যুবারা।

১৩০ রানের টার্গেট স্পর্শ করতে মাত্র ৬৮ বল খরচ করে বাংলাদেশের যুবারা। মাত্র ১০ বল মোকাবেলা করে ৩টি করে চার-ছক্কায় ৩২ রান করেন ওপেনার তানজিদ হোসেন।

তানজিদের বিদায়ের পরও ব্যাট হাতে দ্রুত রান তোলার কাজ অব্যাহত রাখেন আরেক ওপেনার পারভেজ হোসেন ইমন। সাথে ছিলেন মাহমুদুল হাসান জয়। তাদের ৫৫ বলে অবিচ্ছিন্ন ৯১ রানে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ। ইমন ৩৩ বলে অপরাজিত ৫৮ ও জয় ২৬ বলে অপরাজিত ৩৮ রান করেন।

গ্রুপ পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ ২৪ জানুয়ারি। প্রতিপক্ষ পাকিস্তান।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল 
আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ-অধিনায়ক), তানজিদ হাসান তানিম, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরি নিপুন, তানজিদ হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আল, রাকিবুল হাসান ও হাসান মুরাদ।

মন্তব্য



সাতদিনের সেরা