kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

মোসাদ্দেক-তাইজুলদের জন্য আলাদা অনুশীলনের ব্যবস্থা

কালের কণ্ঠ অনলাইন   

২০ জানুয়ারি, ২০২০ ১৫:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



মোসাদ্দেক-তাইজুলদের জন্য আলাদা অনুশীলনের ব্যবস্থা

একদিন পরেই পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিচ্ছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। গতকাল রবিবার থেকে শুরু হয়েছে এই সফরের প্রস্তুতি। এদিন জাতীয় দলের সঙ্গে যোগ দেন ইবাদত হেসেন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম। বিসিবি ঘোষিত ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে এদের কেউই জায়গা পাননি। কিন্তু এই সফরের দলে না থাকলেও তারা দেশেই অনুশীলন চালিয়ে যাবেন। কারণ এই ক্রিকেটারদের টেস্ট সিরিজে বিবেচনা করা হচ্ছে।

তাইজুল-মোসাদ্দেকদের অনুশীলন দেখভাল করবেন ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ রায়ান কুক এবং ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। ম্যাকেঞ্জি,  কুক ও  ড্যানিয়েল ভেটোরি নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফরে যাচ্ছেন না। ট্রেনার ভিল্লাভারায়নের যেতে আপত্তি ছিল না। কিন্তু ছুটিতে থাকার সময় কলম্বোতে দুর্ঘটনায় আঙুল ভেঙে বিপদে পড়েছেন তিনি। তবে ভাঙা আঙুল নিয়ে তিনি ঢাকায় থাকবেন।

পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে ফিল্ডিং কোচ কাম স্পিন কোচ হিসেবে যাচ্ছেন সোহেল ইসলাম। ট্রেনার হিসেবে যাবেন বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদার। ভারতে বাংলাদেশের সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন তাইজুল ও মোসাদ্দেক। দুজনই পাকিস্তান সফরের দল থেকে জায়গা হারিয়েছেন। তারা টেস্ট সিরিজের জন্য নির্বাচকদের বিবেচনায় আছেন। টি-টোয়েন্টি সিরিজ খেলে ফেরার পর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। ৭ ফেব্রুয়ারি থেকে রাওয়ালপিণ্ডিতে প্রথম টেস্ট।

মন্তব্য



সাতদিনের সেরা