kalerkantho

রবিবার । ১১ ফাল্গুন ১৪২৬ । ২৪ ফেব্রুয়ারি ২০২০। ২৯ জমাদিউস সানি ১৪৪১

পাপনও যাচ্ছেন পাকিস্তানে

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০২০ ১৭:২৮ | পড়া যাবে ২ মিনিটে



পাপনও যাচ্ছেন পাকিস্তানে

আইসিসির এফটিপি অনুযায়ী পাকিস্তানের মাটিতে বাংলাদেশের এই সফর হওয়ারই কথা ছিল না। প্রায় বাতিল হয়ে যেতে যেতে হুট করে সবকিছু বদলে যায়! বিসিবি সভাপতি দুবাই গিয়ে সফরের সূচি ঠিক করে ফেলেন। এফটিপিতে দুই টেস্ট, তিন টি-টোয়েন্টি থাকলেও বাড়তি হিসেবে যোগ হয় ওয়ানডে। তিন দফায় পাকিস্তানে গিয়ে এসব ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তবে শুধু ক্রিকেটাররাই নন, পাকিস্তানে যাচ্ছেন বিসিবি সভাপতি স্বয়ং!

আজ রবিবার বিসিবি কার্যালয়ে এসে সাংবাদিকদের পাকিস্তানে যাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছেন স্বয়ং নাজামুল হাসান। দুপুর ২টার দিকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের কার্যালয়ে আসেন। প্রায় ৪০ মিনিট বোর্ডে বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার মুহূর্তে মিডিয়ার মুখোমুখি হয়ে পাকিস্তান সফরের নানা বিষয় নিয়ে কথা বলেন। সেখানেই পাপন জানান যে, তিনি নিজেও পাকিস্তানের লাহোরে যাচ্ছেন। ক্রিকেটারদের উৎসাহ দেয়া এবং সরাসরি ম্যাচ দেখার জন্য পাপনের সঙ্গী হচ্ছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। দলের অপারেশন ম্যানেজার হিসেবে থাকবেন সাব্বির খান।

সফরের প্রথম দফায় লাহোরে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর দ্বিতীয় দফায় রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। আর তৃতীয় ও শেষ দফায় আবার পাকিস্তানে গিয়ে ৩ এপ্রিল ১টি ওয়ানডে এবং  ৫ এপ্রিল থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে বাংলাদেশ। ইতিমধ্যেই ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়েছে। এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন মুশফিকুর রহিম। সিরিজে অংশ নিতে ২২ তারিখ রাতে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল।

মন্তব্য



সাতদিনের সেরা