kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

যে কারণে পাকিস্তান সফরে বাদ পড়লেন ইমরুল

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০২০ ২০:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



যে কারণে পাকিস্তান সফরে বাদ পড়লেন ইমরুল

সদ্য শেষ হওয়া বঙ্গবন্ধু বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন ইমরুল কায়েস। খেলেছেন বেশ কয়েকটি ম্যাচ জেতানো ইনিংস। মাহমুদউল্লাহ রিয়াদের অনুপস্থিতিতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নেতৃত্বও দিয়েছেন। বিপিএলে ভালো করা বাংলাদেশ দলের প্রায় সব ওপেনারই সুযোগ পেয়েছেন পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলে। কিন্তু সুযোগ হয়নি ইমরুল কায়েসের। এর পেছনে অন্য কোনো কারণ নেই, কারণ ইমরুলের দুর্ভাগ্য। বিপিএলের মাঝেই হ্যামস্ট্রিং ইনজুরিতে আক্রান্ত হয়েছেন অভিজ্ঞ এই ওপেনার।

আজ শনিবার ঘোষিত পাকিস্তান সফরের দলে সুযোগ পেয়েছেন তামিম ইকবাল, নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন এবং মোহাম্মদ মিঠুন। যারা সবাই বিপিএলে বিভিন্ন দলের হয়ে ইনিংস ওপেন করেছেন। এজন্যই ইমরুল কায়েস নিজেকে দুর্ভাগা ভাবতেই পারেন। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে ১৩ ম্যাচে যিনি ৪৯.১১ গড়ে করেছেন ৪৪২ রান। হাফসেঞ্চুরি করেছেন ৪টি, সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর অপরাজিত ৬৭*। রান সংগ্রাহকদের তালিকায় আছেন ৬ নম্বরে।

১৩২.৩৩ স্ট্রাইকরেটে এমন পারফর্মেন্সের পর ইমরুলকে বাদ দেওয়ার সুযোগই ছিল না। তাই ইমরুলকে নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, 'আমরা ইমরুলকে নিতে চেয়েছিলাম। কিন্তু ওর হ্যামস্ট্রিং চোট। বিকল্প হিসেবে তাই শান্তকে (নাজমুল হোসেন) নিয়েছি। তামিমের সঙ্গে নাঈম শেখ কিংবা লিটনের একজন থাকতে পারে। টি-টোয়েন্টিতে এ তিনজনকে নিখাদ ওপেনার হিসেবে বিবেচনা করছি। বাকিরা মিডল অর্ডারে ব্যাটিং করবে।'

মন্তব্য



সাতদিনের সেরা