kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

ভালভার্দের পরিণতি আমারও হতে পারে : জিদান

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০২০ ১৫:৪৬ | পড়া যাবে ২ মিনিটে



ভালভার্দের পরিণতি আমারও হতে পারে : জিদান

সদ্য বার্সেলোনার প্রধান কোচের চাকরি হারিয়েছেন আর্নেস্তো ভালভার্দে। স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে আতলেতিকো মাদ্রিদের কাছে হারের পর তার ভাগ্যাকাশে এই দুর্যোগ নেমে আসে। আড়াই বছরের জন্য বার্সেলোনায় দায়িত্ব পেয়েছেন স্প্যানিশ কোচ কিকে সেতিয়েন। ভালভার্দের এই পরিণতিতে মর্মাহত রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। তিনি মনে করেন, তার দল টানা দুই ম্যাচ হারলে একই পরিণতি হবে তার।

জিদান বলেছেন, 'এটা ভালো কিংবা মজার কোনো বিষয় নয়। তিনি (ভালভার্দে) যে তিনি সত্যিই ভালো একজন কোচ, সেটা প্রমাণিত। আমি তাকে শ্রদ্ধা করি। বড় ক্লাবে যে এমন বাআজে পরিস্থিতির সৃষ্টি হয়, সেটা সব কোচই জানে। আমি জানি, যদি আমরা দুটো ম্যাচ হারি তাহলে দেড় মাস আগে তারা যেভাবে সমালোচনা করেছিল, সেভাবেই আমার সমালোচনা করবে। সবসময় আমরা তো ভালো খেলতে পারব না।'

স্পানিশ লিগে বেশ সফল হলেও বার্সেলোনাকে ইউরোপের মঞ্চে সাফল্য এনে দিতে পারেননি ৫৫ বছর বয়সী ভালভার্দে। চ্যাম্পিয়ন্স লিগের গত দুই আসরে নক-আউট পর্বে প্রথম লেগে বড় জয়ের পরও ফিরতি লেগে প্রতিপক্ষের মাঠে হেরে ছিটকে যায় লা লিগা চ্যাম্পিয়নরা। এর সঙ্গে যোগ হয় চলতি মৌসুমে প্রতিপক্ষের মাঠে বাজে পারফরম্যান্স। জিদানের আশা, নতুন কোচের অধীনেও আগের মতো লড়াকু দল হিসেবে নিজেদের প্রমাণ করবে লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনা।

 

মন্তব্য



সাতদিনের সেরা