kalerkantho

বুধবার । ১৩ ফাল্গুন ১৪২৬ । ২৬ ফেব্রুয়ারি ২০২০। ১ রজব জমাদিউস সানি ১৪৪১

পাকিস্তান সফরে যাচ্ছেন না টাইগারদের ৫ বিদেশি কোচিং স্টাফ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জানুয়ারি, ২০২০ ১০:৩২ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তান সফরে যাচ্ছেন না টাইগারদের ৫ বিদেশি কোচিং স্টাফ

চলতি মাসেই পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ। তবে এই সফরে টাইগার হেড কোচ রাসেল ডমিঙ্গো রাজি হলেও যাচ্ছেন না স্পিন কোচ ডেনিয়েল ভেট্টরি, ফিল্ডিং কোচ রায়ান কুক, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি। এমনকি পাকিস্তানে যেতে অসম্মতি জানিয়েছেন কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাসন চন্দ্রশেখরন। এছাড়াও দলের সঙ্গে যাচ্ছেন ট্রেনার মারিও ভিল্লাভারায়ন। অবশ্য তার না যাওয়ার কারণ হলো- তিনি নিজেই চোটে পড়েছেন। ক্রিকেবাজকে এমন খবর নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট অরারেশন্সের চেয়ারম্যান আকরাম খান।

এ ব্যাপারে ক্রিকবাজকে আকরাম খান বলেন, "আমরা মুশফিকের চিঠি পেয়েছি। ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরে থাকবে না সে।"

তিনি আরো বলেন, "অবশ্য দ্বিতীয় ও তৃতীয় ধাপের সফরে থাকবেন কি-না তা নিশ্চিত করা হয়নি। তবে বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পাকিস্তানে যেতে সমস্যা নেই। সমস্যা নেই দক্ষিণ আফ্রিকান ফিজিও জুলিয়ান ক্যালিফাতোরও।"

দায়িত্ব নেয়ার কয়েক মাসের মধ্যে টাইগারদের পেস বোলিং কোচ পদ ছেড়ে নিজ দেশে পাড়ি জমিয়েছেন প্রোটিয়া চার্লস ল্যাঙ্গাভেল্টে। বর্তমানে এ পদটি ফাঁকাই রয়েছে। জানা গেছে, তাই পাকিস্তান সফরে টাইগারদের বোলিং কোচের খন্ডকালীন দায়িত্ব নিয়ে পাকিস্তানে যাবেন বাংলাদেশ এইচপি দলের লংকান কোচ চম্পাকা রমানায়েকে। আর স্পিন কোচের দায়িত্বে থাকবেন সোহেল ইসলাম। কেননা পাকিস্তানে যাবেন না ভেট্টরিও।

 

মন্তব্য



সাতদিনের সেরা