kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

শিরোপা লড়াইয়ে খুলনাকে ১৭১ রানের চ্যালেঞ্জ রাজশাহীর

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০২০ ২১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



শিরোপা লড়াইয়ে খুলনাকে ১৭১ রানের চ্যালেঞ্জ রাজশাহীর

ছবি : বিসিবি

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল ম্যাচটা হাইস্কোরিং হলো না। স্বীকৃত ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৭০ রানের বেশি তুলতে পারেনি রাজশাহী রয়্যালস। তারপরেও মিরপুরের উইকেটে ১৭০ রান যথেষ্ট চ্যালেঞ্জিং। এই রানের পেছনে অবদান উইকেটকিপার ব্যাটসম্যান ইরফান শুকুরের হাফ সেঞ্চুরি আর শেষের দিকে আন্দ্রে রাসেল-মোহাম্মদ নওয়াজের ঝড়ো ব্যাটিং। এর জবাবে ব্যাটিংয়ে নেমে কোনো রান করার আগেই উইকেট হারিয়েছে খুলনা। ২ ওভারে তাদের সংগ্রহ ২ উইকেটে ১১ রান।

টস হেরে ব্যাটিংয়ে নামা রাজশাহীর ওপেনিং জুটি আজ জ্বলে উঠতে পারেনি। দলীয় ১৪ রানেই ফিরে যান গোটা টুর্নামেন্টে ভালো খেলা আফিফ হোসেন ধ্রুব (১০)। অপর ওপেনার টুর্নামেন্টের অন্যতম সেরা রান সংগ্রাহক লিটন দাসও ২৮ বলে ২৫ রানের মন্থর ইনিংস খেলে শহিদুল ইসলামের শিকার হন। তিন নম্বরে নেমে ৩৫ বলে ৬ চার ২ ছক্কায় ৫২ রানের ইনিংস উপহার দেন ইরফান শুকুর। লিটন দাসের সঙ্গে তার জুটি ছিল ৪৯ রানের।

পাকিস্তানি অল-রাউন্ডার শোয়েব মালিক মাত্র ৯ রান করে আউট হন। এরপর মোহাম্মদ আমিরের বলে মেহেদি মিরাজের তালুবন্দি হয়ে ইরফান শুকুর ফিরে গেলে উইকেটে জুটি বাঁধেন অধিনায়ক আন্দ্রে রাসেল আর মোহাম্মদ নওয়াজ। পঞ্চম উইকেটে তাদের গড়া অবিচ্ছন্ন ৭১* রানের জুটিতে চ্যালেঞ্জিং সংগ্রহ পায় রাজশাহী। রাসেল ১৬ বলে ৩ ছক্কায় ২৭* এবং নওয়াজ ২০ বলে ৬ চার ২ ছক্কায় ৪১* রানে অপরজিত থাকেন। মোহাম্মদ আমির নিয়েছেন ২ উইকেট।

মন্তব্য



সাতদিনের সেরা