kalerkantho

বুধবার । ৬ ফাল্গুন ১৪২৬ । ১৯ ফেব্রুয়ারি ২০২০। ২৪ জমাদিউস সানি ১৪৪১

গ্র্যান্ড ফাইনালে ফিল্ডিংয়ে মুশফিকের খুলনা

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০২০ ১৮:৪০ | পড়া যাবে ২ মিনিটে



গ্র্যান্ড ফাইনালে ফিল্ডিংয়ে মুশফিকের খুলনা

এক মাসের বেশি সময় ব্যাটে-বলের লড়াই শেষে এসে গেল শিরোপা নির্ধারণী ম্যাচ। আজ শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বসেছে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালের আসর। এই গুরুত্বপূর্ণ ম্যাচে আন্দ্রে রাসেলের রাজশাহী কিংসের বিপক্ষে টস জিতে ফিল্ডিং বেছে নিয়েছে মুশফিকুর রহিমের খুলনা টাইগার্স। যে দলই জিতুক না কেন, বিপিএল এবার পাচ্ছে নতুন চ্যাম্পিয়ন। এর আগে তিনবার ঢাকা, দুইবার কুমিল্লা এবং একবার রংপুর বিপিএল শিরোপা জিতেছিল।

বিপিএলের বিশেষ এই আসরে শিরোপাজয়ী দলের জন্য থাকছে না কোনো প্রাইজমানি। এবারের বিপিএল যেহেতু হবে ভিন্নভাবে, সে কারণে প্রাইজমানি রাখা হয়নি। এমন তথ্য জানিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, 'বিপিএলে সবগুলো দলই তো বিসিবির মালিকানাধীন। বাইরে থেকে কেবল স্পন্সর যুক্ত করা হয়েছে। সব দল বিসিবির হওয়ার কারণে প্রাইজমানি রাখার সুযোগটাই ছিল না।'

বঙ্গবন্ধু বিপিএলের ট্রফি তৈরি করতে খরচ হয়েছে ২০ লাখ টাকা। এটি তৈরি করেছে ইংল্যান্ডের 'ইংকারম্যান' নামের একটি প্রতিষ্ঠান, যেটি ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি তৈরি করে। আজকের বিজয়ী দলের হাতে উঠবে সুদৃশ্য সোনালি ট্রফি। কিন্তু এরপর ট্রফির গন্তব্য কোথায়? ট্রফি জয়ের পর এটি নিয়ে উল্লাস করা যাবে এমনকী টিম হোটেলেও নেওয়া যাবে। কিন্তু এরপর ফেরত দিতে হবে বিসিবিকে। যেহেতু বঙ্গবন্ধুর নামের বিশেষ বিপিএল, তাই ট্রফিটি বিসিবি কার্যালয় কিংবা প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্থায়ীভাবে রাখা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা