kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

দ্বিতীয় ওয়ানডেতে স্বরূপে ফিরল ভারতের ব্যাটিং

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০২০ ১৮:০৩ | পড়া যাবে ২ মিনিটে



দ্বিতীয় ওয়ানডেতে স্বরূপে ফিরল ভারতের ব্যাটিং

সেঞ্চুরি মিস করেছেন শিখর ধাওয়ান। ছবি : এএফপি

অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ উইকেটের হারের লজ্জা পেয়েছিল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। ওই ম্যাচে ব্যাটে-বলে কোনোক্ষেত্রেই ভারতীয় ক্রিকেটাররা পারফর্ম করতে পারেননি। দল গঠনেও ছিল খুঁত। আজ লোকেশ রাহুলকে পাঁচ নম্বরে পাঠিয়ে একাদশ তৈরি করেছে ভারত। স্বমহিমায় ফিরেছে তাদের ব্যাটিং। রাজকোটে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ভারতের সংগ্রহ ৬ উইকেটে ৩৪০ রান।

প্রথম ম্যাচের পুনরাবৃত্তি করে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় অস্ট্রেলিয়া। তবে ভারতের ব্যাটিং আজ দারুণ হয়েছে। ৮১ রানের ওপেনিং জুটি উপহার দিয়েছেন রোহিত শর্মা আর শিখর ধাওয়ান। রোহিত ৪২ রানে আউট হলেও ইনজুরি কাটিয়ে ফেরা ধাওয়ান চলে গিয়েছিলেন সেঞ্চুরির কাছে। কিন্তু ৯০ বলে ৯৬ করা ধাওয়ানের সেঞ্চুরির স্বপ্ন ধুলিস্ন্যাত হয়ে যায় রিচার্ডসনের বলে মিচেল স্টার্কের তালুবন্দি হয়ে। নিজের প্রিয় তিন নম্বরে নেমে অধিনায়ক বিরাট কোহলি খেলেছেন ৭৬ বলে ৭৮ রানের ইনিংস। এক অর্থে তিনিও সেঞ্চুরি মিস করেছেন।

দ্বিতীয় উইকেটে ধাওয়ান-কোহলির জুটি হয়েছিল ১০৩ রানের। সেঞ্চুরি মিস করার এই তালিকায় আরও এক নাম লোকেশ রাহুল। মিডল অর্ডারে নেমে মাত্র ৫২ বলে ৮০ রানের দুর্দান্ত ইনিংস উপহার দিয়েছেন এই স্বীকৃত ওপেনার। অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ৭৮ এবং রবীন্দ্র জাদেজার সঙ্গে রাহুলের জুটি হয়েছে ৫৮ রানের। জাদেজার ১৬ বলে ২০ রানে ভারতের স্কোর দাঁড়িয়েছে ৬ উইকেটে ৩৪০ রান। অ্যাডাম জাম্পা নিয়েছেন ৩ উইকেট, ২ উইকেট নিয়েছেন কেন রিচার্ডসন।

মন্তব্য



সাতদিনের সেরা