kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

মা হওয়ার পর জয় দিয়ে সানিয়ার কোর্টে প্রত্যাবর্তন

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জানুয়ারি, ২০২০ ১৮:১৫ | পড়া যাবে ২ মিনিটে



মা হওয়ার পর জয় দিয়ে সানিয়ার কোর্টে প্রত্যাবর্তন

মা হওয়া একজন নারীর জন্য অনেক বড় একটা ব্যাপার। এই মাতৃত্বের স্বাদ নিয়েছিলেন ভারতের টেনিস সম্রাজ্ঞী, পাকিস্তানি তারকা অল-রাউন্ডার শোয়েব মালিকের জীবনসঙ্গী সানিয়া মির্জা। এ জন্য দীর্ঘ বিরতি পড়ে তার টেনিস ক্যারিয়ারে। মা হওয়ার ধকল কাটিয়ে কোর্টে ফিরতে কয়েকমাস ধরেই শরীর ফিট করছিলেন। গত নভেম্বরে ইডেন গার্ডেন্সে গোলাপি বলের টেস্ট দেখতে এসে নতুন বছরে টেনিসে ফেরার কথা জানিয়েছিলেন সানিয়া। অবশেষে কথা রাখলেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনের আগে প্রস্তুতি টুর্নামেন্ট হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে খেলতে নামেন ভারতীয় টেনিসের গ্ল্যামার গার্ল। মা হওয়ার পর পেশাদারি টেনিসে তার প্রত্যাবর্তনও ঘটেছে জয় দিয়ে। ২০১৭ সালের পর  আবার টেনিস কোর্টে ফিরলেন সানিয়া। প্রথমে চোটের জন্য টেনিস কোর্টের বাইরে থাকতে হয়েছিল তাকে।  তারপর ২০১৮ সালের এপ্রিলে মা হওয়ার জন্য টেনিস থেকে বিরতি নেন। গত বছরের মাঝামাঝি থেকেই তাকে নিয়মিত জিম করতে দেখা গেছে।

এবার কোর্টে ফিরে ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গী করে হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন টেনিস সুন্দরী সানিয়া। তাদের কাছে কাতো-কালাশ্চনিকোভা জুটি হেরে গেছে ২-৬, ৭-৬(৭-৩), ১০-৩ সেটে। মঙ্গলবার কোর্টের বাইরে থেকে মাকে চিয়ার করেছে সানিয়ার ছোট্ট ছেলে। গ্যালারিতে নিজের সন্তানের উপস্থিতি যেন অনেক বেশি আত্মবিশ্বাস এনে দেয় সানিয়ার জন্য। মা হওয়ার পর এভাবে জয় দিয়ে কোর্টে প্রত্যাবর্তন সহজ কথা নয়।

মন্তব্য



সাতদিনের সেরা