kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

ফিরমিনোর গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুল

কালের কণ্ঠ অনলাইন   

২০ ডিসেম্বর, ২০১৯ ১১:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ফিরমিনোর গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে লিভারপুল

ক্লাব বিশ্বকাপের জন্যই ইংলিশ লিগ কাপে সেরাদের খেলায়নি লিভারপুল। সেই সেরাদের কয়েকজনকেও ইয়ুর্গেন ক্লপ বসিয়ে রাখেন গত পরশু মন্তেরির বিপক্ষে সেমিফাইনালে। রক্ষণে শক্তি বাড়িয়ে খেলা মেক্সিকোর এই দল ৯০ মিনিট পর্যন্ত ১-১ সমতা রাখে লিভারপুলের সঙ্গে। কিন্তু শেষ বেলার জাদুতে পেরে ওঠেনি আর। বদলি হয়ে নামা রবার্তো ফিরমিনোর ইনজুরি টাইমের গোলে স্বস্তির জয় চ্যাম্পিয়নস লিগ জয়ীদের। ২১ ডিসেম্বর ক্লাব বিশ্বকাপ ফাইনালে তাদের প্রতিপক্ষ ব্রাজিলের ফ্লামেঙ্গো। এই ফ্লামেঙ্গোর কাছে ১৯৮১ সালের ফাইনালে (তখন নাম ছিল ইন্টার কন্টিনেন্টাল কাপ) হেরেছিল অলরেডরা। এবার তাই প্রতিশোধ নেওয়ার সুযোগ।

চোট পেয়ে রক্ষণভাগে ছিলেন না লিভারপুলের ভার্জিল ফন ডাইক। বেঞ্চে বসিয়ে রাখা হয়েছিল রবার্তো ফিরমিনো, সাদিও মানেদের। তার পরও ১১ মিনিটে এগিয়ে যায় লিভারপুল। মো. সালাহর চোখ জুড়ানো দুর্দান্ত পাসে গোল নাবি কেইটার। তিন মিনিটের ব্যবধানে সমতা ফেরায় মন্তেরি। গোলরক্ষক আলিসন বাকের একটা শট ঠেকালেও ফিরতি বল পেয়ে সুযোগ কাজে লাগান আর্জেন্টিনার রোজেলিও ফুনেস মোরি।

উল্লেখ্য, লিভারপুল ছয়বারের চ্যাম্পিয়নস লিগ জয়ী। ইংলিশ শীর্ষ লিগেও শিরোপা ১৮ বার। অথচ জেতেনি একবারও। ১৯৮১ সালের ইন্টার কন্টিনেন্টাল কাপ ফাইনালে ফ্লামেঙ্গোর কাছে ৩-০ গোলে হেরেছিল তারা। ১৯৮৪ সালের ফাইনালে আর্জেন্টিনার ইন্দিপেন্তিয়েন্তের সঙ্গে পেরে ওঠেনি দলটি। এছাড়া ২০০৫ সালের ফাইনালে লিভারপুলকে ১-০ গোলে হারায় ব্রাজিলের সাও পাওলো। ক্লাব বিশ্বকাপের এই শিরোপার আক্ষেপ এবার মিটবে তো? সূত্র: এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা