kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

তেড়ে এলেন কোহলি; জাদেজার রান-আউট নিয়ে তুলকালাম!

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৯ ২১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



তেড়ে এলেন কোহলি; জাদেজার রান-আউট নিয়ে তুলকালাম!

হায়দরাবাদে ভারত-উইন্ডিজ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই বিতর্ক শুরু হয়ে গেল। ভারতীয় ইনিংসে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার রান-আউট ঘিরেই এই বিতর্কের উৎপত্তি। যার প্রতিবাদে ক্ষুব্ধ ভারত অধিনায়ক বিরাট কোহলি মাঠে নেমে তেড়ে আসেন সীমানার ধারে! আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৮৭ রান তুলেছে ভারত। এই রিপোর্ট লেখা পর্যন্ত জয়ের পথে থাকা উইন্ডিজের সংগ্রহ ১ উইকেটে ১৭৯ রান।

ঘটনা ভারতের ইনিংসের ৪৮ ওভারের। দ্রুত সিঙ্গেল নিতে দৌড় দিয়েছিলেন জাদেজা। রোস্টন চেসের থ্রো নন-স্ট্রাইকার প্রান্তের স্টাম্প ভেঙে দেয়। কিন্তু ক্যারিবিয়ান ফিল্ডারদের কেউ রান আউটের আবেদন করেননি। আম্পয়ার শন জর্জও টিভি আম্পায়ারের সাহায্য চাননি। কিন্তু তার পরে জায়ান্ট স্ক্রিনে রিপ্লেতে দেখা যায় বল স্টাম্পে লাগার সময় জাদেজা ক্রিজের বাইরে আছেন। তা দেখে ওয়েস্ট ইন্ডিজ দল আউটের আবেদন করে। আম্পায়ার শন জর্জ থার্ড আম্পায়ার কল করেন। তখন জাদেজাকে আউট ঘোষণা করা হয়।

জায়ান্ট স্ক্রিনে দেখানোর পর কেন রান-আউটের ব্যাপারে তৃতীয় আম্পায়ারের সাহায্য নেওয়া হলো- এ নিয়ে এখন শুরু হয়েছে তুমুল বিতর্ক। জাদেজাকে আউট দেওয়ার পর ক্রুদ্ধ ভঙ্গিতে ড্রেসিংরুমের চেয়ার ছেড়ে উঠে যেতে দেখা যায় ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। সোজা চলে আসেন সাইটস্ক্রিনের কাছে। তবে মাঠের ভিতরে প্রবেশ করেননি তিনি। কিন্তু হাতের ঘড়ি দেখিয়ে বুঝিয়ে দিয়েছেন যে, রিপ্লে নেওয়ার জন্য সময়ের বিধিনিষেধ আছে। জাদেজা অবশ্যই আউট ছিলেন, কিন্তু আবেদনের সময় নিয়ে বিতর্ক থেকে গেল।

মন্তব্য



সাতদিনের সেরা