kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

আবারও পাকিস্তানের স্পিন কোচ মুশতাক আহমেদ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৯ ১৫:২৮ | পড়া যাবে ২ মিনিটে



আবারও পাকিস্তানের স্পিন কোচ মুশতাক আহমেদ

পুনরায় সাবেক লেগ-স্পিনার মুশতাক আহমেদকে জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শদাতা হিসেবে নিয়োগ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আগামী এক বছরের জন্য মুশতাক এই দায়িত্বে থাকবেন। পাকিস্তান দলের লেগ-স্পিনার ইয়াসির শাহের বোলিং ধাঁরালো করার জন্যই নাকি মুশতাককে নিয়ে আসা। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ৪ উইকেট নিয়েছেন ইয়াসির। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট-সহ অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৯ দলের বোলিং পরামর্শদাতা হিসেবেও তিনি কাজ করবেন।

এর আগেও পাকিস্তান ক্রিকেট দলকে কোচিং করানোর সুযোগ পেয়েছেন সাবেক লেগস্পিনার মুশতাক আহমেদ। ২০১৪ সালের মে মাসে জাতীয় দলের স্পিন বোলিংয় পরামর্শদাতা হিসেবেই তাক নিয়োগ করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেসময় পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ ছিলেন সাবেক কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিস।

দেশের হয়ে ৫২টি টেস্ট ও ১৪৪টি ওয়ানডে খেলা মুশতাক ২০০৮ থেকে ইংল্যান্ডের স্পিনং কোচিংয়ের দায়িত্ব সামলেছেন। ১৯৯০ থেকে ২০০৩- এই ১৩ বছর দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছেন । ১৯৯২ পাকিস্তানের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন তিনি। টেস্টে ১৮৫টি এবং ওয়ানডেতে ১৬১টি উইকেট নেওয়া লেগস্পিনারের উপর আবার আস্থা রাখল পিসিবি। বোর্ডের মতে, আন্তর্জতিক স্তরে অভিজ্ঞতার কথা বিবেচনা করে একজন লেগস্পিনারকেই স্পিন বোলিংয়ের পরামর্শদাতা হিসেবে বেছে নেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা