kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বার্সাকে রুখে দিল সোসিয়েদাদ

কালের কণ্ঠ অনলাইন   

১৫ ডিসেম্বর, ২০১৯ ০৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



বার্সাকে রুখে দিল সোসিয়েদাদ

রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ড্র করেছে বার্সেলোনা। গতকাল শনিবার স্প্যানিশ লা লীগার ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলের সমতায় শেষ হলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় দুই দলকে।

এদিন ম্যাচের শুরু থেকেই সমানে-সমান লড়াই করতে শুরু করে দুই দল। ম্যাচের দ্বাদশ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রিয়াল সোসিয়েদাদের ওয়েরজাবাল। তবে এ লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৩৭তম মিনিটে বার্সেলোনাকে সমতায় ফেরান গ্রীজম্যান। বাকী সময়ে আর কোনো গোল না হলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। সতীর্থের পাস অফসাইডের ফাঁদ ভেঙে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়েন মেসি। গোলরক্ষককে একা পেয়েছিলেন তিনি, এরপরও নিজে শট না নিয়ে সুয়ারেজকে দিয়ে গোল করান মেসি। এর চার মিনিট পরেই মেসির দারুণ হেডে ফের গোলের সম্ভাবনা জাগে। তবে শেষ মুহূর্তে গোললাইন থেকে ফেরায় স্বাগতিকরা।

তবে ৬২তম মিনিটে সমতায় ফেরে সোসিয়েদাদ। বাঁ দিক থেকে ওইয়ারসাবালের শট ইভান রাকিতিচের পায়ে লেগে দিক পাল্টে জালে ঢুকতে যাচ্ছিল। এ সময় বাসা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন ঝাঁপিয়ে বলটি রুখার চেস্টা করেও বিপদমুক্ত করতে পারেননি। ফলে আলগা বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে প্রতিপক্ষের জালে পাঠান আলেক্সান্দার ইসাক।

বাকী সময়ে আর কোনো গোল না হলে দুইপক্ষই ২-২ গোলের ড্রয়ে মাঠ ছাড়ে। 

এ ম্যাচের পর ১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে এখনও লীগ টেবিলের শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। আর এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। আগামীকাল ভ্যালেন্সিয়াকে হারাতে পারলেই এককভাবে শীর্ষে চলে যাবে মাদ্রিদের জায়ান্টরা।

মন্তব্য



সাতদিনের সেরা