kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

সাংবাদিক অর্ণব মৃত্যুর আগে পেটের পীড়ায় ভুগছিলেন

বিসিবির অস্বাস্থ্যকর খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:১৮ | পড়া যাবে ২ মিনিটে



বিসিবির অস্বাস্থ্যকর খাবার খেয়ে ২৫ সাংবাদিক অসুস্থ!

চলতি বিপিএল কাভার করতে গিয়ে মারাত্মক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন ক্রীড়া সাংবাদিকরা। বিসিবির সরবরাহকৃত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ২৫ সাংবাদিক। এর মাঝে একজন তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণব মজুমদার দীপায়ন (২৭) গতকাল মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুর কারণ হিসেবে হার্ট অ্যাটাক ধারণা করা হলেও মৃত্যুর আগে তিনি পেটের পীড়ায় ভূগছিলেন! বিপিএলের প্রথম দিন থেকে সাংবাদিকদের জন্য খাবার সরবরাহ করে আসছে 'সেভেনহিল রেস্টুরেন্ট'। যা খেয়ে প্রতিদিনই অসুস্থ হয়ে পড়ছেন প্রেসবক্সে আসা ক্রীড়া সাংবাদিকরা।

দেশের শীর্ষ একটি অনলাইন সংবাদপত্রের ক্রীড়া সাংবাদিক কালের কণ্ঠকে বলেন, 'সাংবাদিকদের জন্য বরাদ্দ খাবার আসে সকালে। দুপুর হতে হতে এগুলো ঠাণ্ডা হয়ে নষ্ট হয়ে যায়। সেইসঙ্গে তৈলাক্ত খাবার সহজে হজম হয় না। প্রথম দিন থেকেই সাংবাদিকরা একে একে অসুস্থ হয়ে পড়ছেন। গতকাল শুক্রবার দুপুরের খাবার ও সন্ধ্যার নাস্তা খেয়ে বাসায় ফেরার পর রাতে অন্তত ২৫ জনের বমি ও পাতলা পায়খানা হতে থাকে। এই ২৫ জনের মধ্যে ছিলেন প্রয়াত ক্রীড়া সাংবাদিক অর্ণব মজুমদার দীপায়ন। তার মৃত্যুর পেছনে এই খাবারের দায় আছে কিনা তা খতিয়ে দেখা প্রয়োজন।' 

উল্লেখ্য, গতকাল শুক্রবার দুপুরে মারা যাওয়া তরুণ ক্রীড়া সাংবাদিক অর্ণব মজুমদার বৃহস্পতিবার স্টেডিয়ামে পেশাগত কাজ শেষ করে বাসায় যাওয়ার পর পেটের পীড়ায় ভুগছিলেন। পরদিন বাসার পাশের একটি ফার্মেসিতে ঔষধ কিনতে গিয়ে জ্ঞান হারান অর্ণব। পরে হাসপাতালে নেয়ার পথে মারা যান তরুণ এই  ক্রীড়া প্রতিবেদক। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তার। কিন্তু মৃত্যুর পেছনে বিসিবির দেওয়া অস্বাস্থ্যকর খাবারের ভূমিকা আছে কিনা তা খতিয়ে দেখার দাবি তুলেছেন ক্রীড়া সাংবাদিকরা।

মিরপুর শের-ই-বাংলায় আজই বিপিএলের প্রথম পর্বের শেষ খেলা। এরপর বিপিএল যাবে চট্টগ্রামে। পুনরায় ঢাকায় ফিরবে ২৭ ডিসেম্বর। এরই মধ্যে অভিযোগ পেয়ে সেভেন হিল রেস্টুরেন্টের খাবার বন্ধ করে দিয়েছে বিসিবি। এই বদল আসলে কতটা কার্যকর হয় তা দেখা যাবে বিপিএল ফেরার পর। উল্লেখ্য, ২০১১ বিশ্বকাপে বিসিবির সরবরাহ করা খাবার খেয়ে বিষক্রিয়ায় আক্রান্ত হন ৮১ জনের মতো র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসের সদস্য। তাদের মধ্যে ৫ জনকে ভর্তি হতে হয়েছিল হাসপাতালে।

মন্তব্য



সাতদিনের সেরা