kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

মাঠে ফিরেই মাহমুদউল্লাহর একশ উইকেট

কালের কণ্ঠ অনলাইন   

১৪ ডিসেম্বর, ২০১৯ ১৭:১৫ | পড়া যাবে ১ মিনিটে



মাঠে ফিরেই মাহমুদউল্লাহর একশ উইকেট

চোট কাটিয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রত্যাবর্তন ঘটল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। গত মাসে হামস্ট্রিং ইনজুরিতে পড়ায় বঙ্গবন্ধু বিপিএলে প্রথম দুই ম্যাচ মিস করতে হয়েছে তাকে। তবে আজ বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে মাঠে নেমেই অন্য এক সেঞ্চুরি করলেন তিনি।

ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে ১০০ উইকেটের মাইলফলক থেকে একধাপ পিছিয়ে ছিলেন মাহমুদউল্লাহ। আজ রংপুর রেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে সেই মাইলফলক স্পর্শ করলেন তিনি। চট্টগ্রামের ষষ্ঠ বোলার হিসেবে আক্রমণে এসে রংপুরের জহিরুল ইসলামকে আউট করে মাহমুদউল্লাহ ১০০ উইকেটের মাইলফলকে পৌঁছে যান। পার্টটাইম বোলার হিসেবে এই মাইলফলক ছুঁতে তাকে খেলতে হয়েছে ২০৪টি ম্যাচ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৩ ম্যাচে মাহমুদউল্লাহর উইকেট ৩১ টি।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে কলকাতায় দিবারাত্রির টেস্টে মাহমুদউল্লাহ হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন। ঐতিহাসিক ওই ম্যাচটিতে লজ্জাজনকভাবে ইনিংস ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে মুশফিকুর রহিমের সঙ্গে যখন প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন তখন যে চোট পেয়ে মাঠ ছেড়েছিলেন মাহমুদউল্লাহ। পরে আর ব্যাটিংয়েই নামতে পারেননি। এরপর তিন সপ্তাহ তাকে চোটের সঙ্গে লড়তে হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা