kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

পাকিস্তানি সাংবাদিকদের ভুল

'আমি ডি সিলভা নই; আমি তো ডিকাভিলা! আউট হলে সেঞ্চুরি করব কীভাবে?'

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৯ ১৫:২১ | পড়া যাবে ২ মিনিটে



'আমি ডি সিলভা নই; আমি তো ডিকাভিলা! আউট হলে সেঞ্চুরি করব কীভাবে?'

পাকিস্তানি ক্রীড়াসাংবাদিকদের পেশাদারিত্ব আরেকবার সারাবিশ্বের কাছে হাসির খোরাক হলো। আসলে ক্রিকেটারকে চেনার ক্ষেত্রেই গলদ হয়ে গিয়েছিল সাংবাদিকদের। যার ফলে বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে পাকিস্তান বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শেষে হাসির খোরাক হয়ে উঠল প্রেস কনফারেন্স। পাকিস্তানি সাংবাদিকদের এই ভুলের শিকার হলেন শ্রীলঙ্কার উইকেটকিপার ব্যাটসম্যান নিরোশান ডিকাভিলা।

বেচারা ডিকাভিলাকেই বারবার ধনঞ্জয় ডি সিলভা ভেবে বসেন পাকিস্তানের দুই সাংবাদিক। শেষ পর্য়ন্ত ভুল ভাঙিয়ে দিতে হয় খোদ ডিকাভিলাকেই। কিন্তু প্রথম জনের ভুল ভাঙিয়ে দেওয়ার পরও আবার তাকে ‘ডি সিলভা’ ভেবে প্রশ্ন করেন আর এক জন। হেসে উঠে ফের ভুল ভাঙান ডিকাভিলা। সোশ্যাল মিডিয়ায় মজার সেই ভিডিও এখন ভাইরাল।

বুধবার টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথম দিনের শেষে পাঁচ উইকেটে ২০২ তুলেছিল ২০২। ডিকাভিলা অপরাজিত ছিলেন ১১ রানে। ধনঞ্জয় অপরাজিত ছিলেন ৭২ রানে। বৃষ্টি ও আলোর অভাবে বৃহস্পতিবার খেলা হয়েছিল মাত্র ১৮.২ ওভার। দিনের শেষে শ্রীলঙ্কার স্কোর ছিল ছয় উইকেটে  ২৬৩। ধনঞ্জয় (অপরাজিত ৭২) ও দিলরুয়ান পেরেরা (অপরাজিত ২) ক্রিজে ছিলেন। ৬৩ বলে ৩৩ রানে আউট হয়েছিলেন ডিকাভিলা।

সাংবাদিক সম্মেলনে ডিকাভিলাকে এক পাকিস্তানি সাংবাদিক ডেকে ওঠেন ডি সিলভা নামে। ডিকাভিলা সেই ভুল শুধরে দেন। কিন্তু তারপর আরও এক সাংবাদিক একই ভুল করে বসেন। প্রশ্ন করা হয় যে শুক্রবার টেস্টের তৃতীয় দিনে তিনি সেঞ্চুরির কথা ভাবছেন কিনা। জবাবে মজার ভঙ্গিতে ডিকাভিলা বলে ওঠেন, 'আপনি কি আমার কথা বলছেন? আমি ডি সিলভা নই। আমি ডিকাভিলা। আমি তো ইতোমধ্যেই আউট হয়ে গেছি। প্যাভিলিয়নে ফিরেছি। দেখা যাক, হয়ত দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির কথা ভাবব।!'

মন্তব্য



সাতদিনের সেরা