kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

শিরোপার লক্ষ্যে ভারত যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ডিসেম্বর, ২০১৯ ১৩:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



শিরোপার লক্ষ্যে ভারত যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল

এবারও একই প্রত্যয় নিয়ে ভারতে যাচ্ছে বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দল। গত বছর ভারতের উত্তরাখণ্ড কাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ দল।

গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশ হুইল চেয়ার ক্রিকেট দলের অধিনায়ক মো. মহসিন এবং ব্র্যাকের পক্ষ থেকে হিউম্যান রিসোর্স এন্ড লার্নিং ডিভিশনের পরিচালক মারিয়া হক। এ সময় মহসিন জানান; “দলের প্রস্তুতি নিয়ে তিনি সন্তুষ্ট। মাঠে ভালো পারফরম্যান্স করতে পারলে চ্যাম্পিয়ন হওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। বিশেষ করে ভারত ও নেপালের সাথে ভালো ফলাফলের সম্ভাবনা রয়েছে।”

ব্র্যাকের পরিচালক মারিয়া হক বলেন; “প্রতিবন্ধী ব্যক্তিদের মূলস্রোতে নিয়ে আসতে আরও আগে থেকেই কাজ করছে ব্র্যাক। হুইলচেয়ার ক্রিকেট দলের সাথে যুক্ত হওয়া নিছক কোনো অনুদানমূলক কাজ নয়, এটি ব্র্যাকের মূলধারার কার্যক্রমের অংশ।’ এ কাজের জন্য ক্রিকেটকে বেছে নেওয়ার কারণ হিসেবে তিনি জানান, ‘যেহেতু ক্রিকেট দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা, এর মাধ্যমে বিপুল জনগোষ্ঠীর সচেতনতা এবং প্রতিবন্ধী ব্যক্তিদের আত্মবিশ্বাস বাড়ানো সম্ভব।”

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৬ ডিসেম্বর আন্তর্জাতিক একটি ফ্লাইটে বাংলাদেশ দল ভারতের উদ্দেশে যাত্রা করবে। বাংলাদেশ, ভারত, আফগানিস্তান এবং নেপালকে নিয়ে টুর্নামেন্টটি চলবে আগামী ১৯ ডিসেম্বর থেকে ২৩শে ডিসেম্বর পর্যন্ত।

হুইলচেয়ার ক্রিকেট স্কোয়াডের সদস্যরা হচ্ছেন:
মো: মহসিন (অধিনায়ক), নূর নাহিয়ান (সহ-অধিনায়ক), মো. মিঠু, সাজ্জাদ হোসেন, মো. রিপন উদ্দিন, মো. রাজন হোসেন, মো. মহিদুল ইসলাম, মো. মোরশেদ আলম, স্বপন দেওয়ান , খন্দকার নাফিউর, উজ্জল বৈরাগী, রনি গাইন, রবিন গাইন ও রাতুল ইসলাম।
.

মন্তব্য



সাতদিনের সেরা