kalerkantho

রবিবার । ১৯ জানুয়ারি ২০২০। ৫ মাঘ ১৪২৬। ২২ জমাদিউল আউয়াল ১৪৪১     

'তিন মোড়ল' প্রথার বিলুপ্তকারী

শশাঙ্ক মনোহর আর আইসিসিতে থাকতে চান না

কালের কণ্ঠ অনলাইন   

১১ ডিসেম্বর, ২০১৯ ১৬:৫৫ | পড়া যাবে ১ মিনিটে



শশাঙ্ক মনোহর আর আইসিসিতে থাকতে চান না

আইসিসির বহুল বিতর্কিত 'তিন মোড়ল' প্রথার বিলুপ্তি হয়েছে যার হাত দিয়ে, সেই আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর নিজের মেয়াদ আর বাড়াতে চান না। 'তিন মোড়ল' প্রথার বিলুপ্তির ফলে আইসিসিতে ভারত, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের দৃষ্টিকটু আধিপত্য অনেকটাই কমে গিয়েছে। আইসিসির প্রথম স্বাধীন চেয়ারম্যান মনোহরকে এ কারণে আজীবন মনে রাখবেন সবাই। তবে জনপ্রিয় এই ক্রিকেট সংগঠক এবার আইসিসি ছাড়তে চান।

ভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মনোহর বলেন, 'আমি আরও দুই বছর দায়িত্ব পালন করতে ইচ্ছুক নই। বেশিরভাগ পরিচালকই আমাকে দায়িত্ব চালিয়ে যেতে বলেছেন। তাদের আমি বলেছিয যে, আমি থাকতে চাইছি না। আইসিসির চেয়ারম্যান হিসেবে ৫ বছর দায়িত্ব পালন করেছি আমি। আর কাজ করতে চাই না।'

দারুণ ব্যাক্তিত্বের অধিকারী ক্রিকেটের উন্নয়নে বেশ কিছু ইতিবাচক পদক্ষেপ নিয়েছেন। এর মধ্যে শতাধিক দেশকে টি-টোয়েন্টি মর্যাদা প্রদান, টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু, তিন মোড়লের দখল থেকে মুক্ত করে ক্রিকেটকে ছড়িয়ে দেওয়ার মতো পদক্ষেপ ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। ২০২০ সালের মে মাসে মনোহরের বর্তমান দায়িত্বের মেয়াদ পূর্ণ হবে। এরপর আইসিসি প্রধানের আসনে দেখা যাবে নতুন কাউকে।

মন্তব্য



সাতদিনের সেরা