kalerkantho

বুধবার । ২৯ জানুয়ারি ২০২০। ১৫ মাঘ ১৪২৬। ৩ জমাদিউস সানি ১৪৪১     

এবার ১০০০ শিশুর অপারেশনের দায়িত্ব নিলেন ওজিল

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৯ ১০:৫৫ | পড়া যাবে ২ মিনিটে



এবার ১০০০ শিশুর অপারেশনের দায়িত্ব নিলেন ওজিল

যে সকল মুসলিম খেলোয়াড় খেলার মাঠেও ধর্ম পালনে সর্বদা প্রস্তত তাদের মধ্যে অন্যতম হলেন জার্মানির বিশ্বকাপজয়ী তারকা মিডফিল্ডার মেসুত ওজিল। বিশ্বের বিভিন্ন দেশের শরণার্থীদের পাশেও তাকে সবসময় পাওয়া যায়। এবার ১০০০ শিশুর অপারেশনের দায়িত্ব নেবার কথা জানিয়ে নিজের মহত্বের প্রমাণ আরও একবার দিলেন ওজিল। সেইসঙ্গে আরো এক লক্ষাধিক মানুষকে খাওয়ানোরও ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

জানা গেছে, ছয় বছর আগে আর্সেনালে যোগ দেন ওজিল। এর পর উত্তর লন্ডনে একটি বাড়ি কেনেন তিনি। সেই বাড়ির দেয়ালেই তার মা মিসেস গুলিজার ওজিল একটি বার্তা লিখে দেন। বার্তাটি ছিল, “মেসুত, এই পৃথিবীতে তুমি কেবলমাত্র একজন অতিথি। এই কথাটি কোনো দিন ভুলে যেও না।”

বার্তায় আরো লেখা ছিল, “ঈশ্বর তোমাকে অন্যের থেকে একটু আলাদা করে সৃষ্টি করেছেন। কিন্ত সেটা শুধু তোমার নিজের ভালোর জন্য নয়। যদি তুমি তোমার সম্পদ গরিব লোকদের সাথে ভাগ না কর তাহলে তুমি আমার ছেলে নও!”

মায়ের সেই কথাগুলো মনে রেখে যখন সুযোগ পান তখন গরিবদের পাশে দাঁড়ান ওজিল। এবার নিজের বিয়ের দিন সাবেক মিস তুর্কি এমাইন গালসকে তিনি নিজেই জানান, তিনি প্রায় এক হাজার শিশুর কিডনির অপারেশনে সহায়তা করতে চান।

ওজিলের সামাজিক বিষয় দেখাশোনা করা এরকুট এ প্রসঙ্গে জানান, “গত বিশ্বকাপের সময় সে আমাকে বলে, এবার আরও বেশি কিছু করতে হবে। চলো এবার সারা বিশ্বের কয়েক হাজার শিশুর অপারেশনের দায়িত নিয়ে ফেলি।”

তিনি আরো জানান, “আমি তার কথায় খুব অবাক হয়েছিলাম। আর বলেছিলাম এর জন্য কমপক্ষে ১০ মিলিয়ন ইউরো খরচ হবে।”

মন্তব্য



সাতদিনের সেরা