kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

এসএ গেমস

বোলিং দাপটে সোনা জয়ের সুবাস পাচ্ছেন সৌম্যরা

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



বোলিং দাপটে সোনা জয়ের সুবাস পাচ্ছেন সৌম্যরা

ফাইল ছবি

এসএ গেমসের ফাইনালের আগে গতকালের নিয়মরক্ষার ম্যাচে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের যে ভরাডুবি হয়েছিল, তাতে শংকা জেগেছিল যে সোনার পদক না ফসকে যায়। তবে আজ মূল লড়াইয়ের প্রথমভাগ সম্পূর্ণ নিয়ন্ত্রণেই রাখল বাংলাদেশ। শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২৩ দলকে বড় স্কোর গড়তে দেয়নি দলের বোলাররা। এবার ব্যাটসম্যানদের করতে হবে আসল কাজ। এর আগে গতকাল এসএ গেমসের ক্রিকেটে সোনা জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা।

আজ সোমবার কাঠমান্ডুর ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট মাঠে চলমান ফাইনালে শ্রীলঙ্কা ২০ ওভারে করেছে ৮ উইকেটে ১২২। টস হেরে ব্যাটিংয়ে নামা লঙ্কানদের শুরুটা ছিল ঝড়ের গতিতে। দুই ওপেনার পাথুম নিসানকা ও নিশান মাদুশকা ৪ ওভারে তোলেন ৩৩ রান। ২২ রান করে নিসানকার রান আউটে এই জুটি ভাঙার পর খেই হারিয়ে ফেলে লঙ্কানরা। ১৮ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদেশের সফলতম বোলার পেসার হাসান মাহমুদ।

আগের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচ সেরা হওয়া লাসিথ ক্রুসপুল ও অল-রাউন্ডার কামিন্দু মেন্ডিসকে ফেরান হাসান মাহমুদ। পেসার সুমন খানের শিকার হন মাদুশকা। দুই স্পিনার তানভির ইসলাম ও মেহেদি হাসানও উইকেট শিকারে যোগ দিলে শ্রীলঙ্কা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শেষের দিকে শাম্মু আশানের ২০ বলে ২৫ রানে তাদের স্কোর দাঁড়ায় ১২২ রান। গতকাল রবিবার লঙ্কানদের কাছে ৯ উইকেটে উড়ে গিয়েছিল বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা