kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

দর্শকদের 'ধোনি' 'ধোনি' স্লোগান থামাতে বললেন কোহলি

কালের কণ্ঠ অনলাইন   

৯ ডিসেম্বর, ২০১৯ ১৬:১৩ | পড়া যাবে ২ মিনিটে



দর্শকদের 'ধোনি' 'ধোনি' স্লোগান থামাতে বললেন কোহলি

ভালোই যন্ত্রণা হয়েছে ভারতের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের। এক তো ফর্মহীনতায় ভূগছেন, তার ওপর দর্শকরাও তাকে পছন্দ করছেন না। সম্প্রতি পন্থ মাঠে কোনও ভুল করলেই গ্যালারি থেকে উঠছে 'ধোনি…ধোনি' রব। যেমন গতকাল উইন্ডিজের বিপক্ষে পন্থ ক্যাচ মিস করতে না করতেই দর্শকরা ধোনির নামে স্লোগান দেওয়া শুরু করেন। ম্যাচের পঞ্চম ওভারে এভিন লুইসের ক্যাচ ফসকান পন্থ। শেষ পর্যন্ত দর্শকদের শান্ত করতে খোদ বিরাট কোহলিকে পদক্ষেপ নিতে হয়।

উইকেটকিপিং কিংবা ব্যাটিং কোনোটিতেও সম্প্রতি ছাপ রাখতে পারছিলেন না ঋষভ পন্থ। রবিবার তিরুঅনন্তপুরমে ব্যাট হাতে হতাশ করেননি তিনি। কিছুটা হলেও প্রতিভার সুবিচার করেছেন। পাঁচ নম্বরে ব্যাট করতে এসে ২২ বলে ৩৩ রানে অপরাজিত ছিলেন। ব্যাটিংয়ে মান রাখলেও কিপিংয়ে হতাশ করেছেন পন্থ। ক্যাচ ফসকানোর পরেই আবারও গ্যালারি থেকে 'ধোনি…ধোনি' রব উঠেছিল। আর সেসময় কোহলি বাউন্ডারি লাইনে ফিল্ডিং করছিলেন। বিষয়টিতে তিনি অত্যন্ত বিব্রত হন।

ভারত অধিনায়ক এরপর সমর্থকদের ইঙ্গিতে বুঝিয়ে দেন যে, তারা যেটা করছেন, সেটা মোটেই ঠিক নয়। যদি সেই ক্যাচটা পন্থ ধরতে পারতেন, তাহলে ম্যাচটা অন্যরকম হতে পারত। ঘটনাচক্রে লুইস ৩৫ বলে ৪০ করে আউট হন সেই পন্থের স্টাম্পিংয়েই। লেন্ডি সিমন্সের সঙ্গে জুটি বেঁধে লুইস ৭৩ রান করে দিয়ে গিয়েছিলেন। বাংলাদেশের বিপক্ষেও পন্থের ব্যাটিংয়ের পাশাপাশি কিপিংও চূড়ান্ত সমালোচিত হয়েছিল। বিশেষজ্ঞরা ইতিমধ্যেই পন্থের ভবিষ্যত নিয়ে প্রশ্ন তুলেছেন। কিন্তু ভারতের টিম ম্যানজম্যান্ট এখনও পন্থের ওপর ভরসা ছাড়তে রাজী নয়।

মন্তব্য



সাতদিনের সেরা