kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

এসএ গেমস

আর্চারিতে দলীয় ৬ ইভেন্টের সবকটিতেই সোনা জিতল বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



আর্চারিতে দলীয় ৬ ইভেন্টের সবকটিতেই সোনা জিতল বাংলাদেশ

নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসে আর্চারির দলগত ছয় ইভেন্টের সবকটি সোনাই জিতে নিয়েছে বাংলাদেশ। আজ রবিবার পোখারা রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত আর্চারির রিকার্ভ পুরুষ, মহিলা ও মিশ্র এবং কম্পাউন্ড পুরুষ, মহিলা ও মিশ্র বিবাগ থেকে সোনা ছয়টি জিতে বাংলাদেশ। আগামীকাল অনুষ্ঠিত হবে আর্চারির চারটি একক ইভেন্টের ফাইনাল। সেখান থেকেও চারটি সোনা জয়ের আশা করছে বাংলাদেশ কন্টিনজেন্টের কর্মকর্তারা।

সকালে প্রথম অনুষ্ঠিত হওয়া রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে মো: রোমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেলকে নিয়ে গঠিত বাংলাদেশ ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কার প্রতিযোগীকে পরাজিত করে সোনা জিতে নেন। এই ইভেন্টে ব্রোঞ্জ পদক পেয়েছে ভুটান।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টের ফাইনালে মোসাম্মৎ ইতি খাতুন, মেহনাজ আক্তার মনিরা ও বিউটি রায়ের সমন্বয়ে বাংলাদেশ দল ৬-০ সেট পয়েন্টের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে জিতে নেয় সোনা। এখানেও ব্রোঞ্জ পদক জিতে ভুটান। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে মো: রোমান সানা ও ইতি খাতুনের দল নিয়ে বাংলাদেশ ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ভূটানকে হারিয়ে সোনার পদক জিতে। এই ইভেন্টের ব্রোঞ্জ পদক লাভ করেছে শ্রীলঙ্কা।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টের ফাইনালে মো: সোহেল রানা, অসীম কুমার দাস ও মোহাম্মদ আশিকুজ্জামানকে নিয়ে গঠিত বাংলাদেশ ২২৫-২১৪ স্কোরের ব্যবধানে ভূটানকে হারিয়ে সোনা জিতে। কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টের ফাইনালে সুস্মিতা বনিক, সুমা বিশ্বাস ও শ্যামলী রায়কে নিয়ে গঠিত বাংলাদেশ ২২৬-২১৫ স্কোরের ব্যবধানে শ্রীলঙ্কাকে হারিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে। এতে ব্রোঞ্জ পদক পেয়েছে নেপাল।

কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে মো: সোহেল রানা ও সুস্মিতা বনিক ১৪৮-১৪০ স্কোরের ব্যবধানে স্বাগতিক নেপালকে হারিয়ে বাংলাদেশের জন্য আর্চারির ষষ্ঠ সোনা জিতেন। এই ইভেন্টের ব্রোঞ্জ পদক লাভ করে শ্রীলঙ্কা। এদিন শ্রীলঙ্কাকে হারিয়ে নারী ক্রিকেট থেকেও সোনা জয় করেছে বাংলাদেশ। ফলে দিন শেষে বাংলাদেশের ঝুড়িতে যুক্ত হয়েছে ৭টি সোনা। অষ্টম দিন শেষে বাংলাদেশের সর্বমোট জয় করা সোনার সংখ্যা ১৪টি।

মন্তব্য



সাতদিনের সেরা