kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

ধর্ষকদের 'ক্রসফায়ার' নিয়ে ক্রীড়াবিদদের মিশ্র প্রতিক্রিয়া

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৮:১১ | পড়া যাবে ২ মিনিটে



ধর্ষকদের 'ক্রসফায়ার' নিয়ে ক্রীড়াবিদদের মিশ্র প্রতিক্রিয়া

সম্প্রতি বেশ কয়েকটি ধর্ষণের ঘটনায় কেঁপে উঠেছে ভারত। হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণের পর পুড়িয়ে হত্যার ঘটনায় নৃশংসতার চরম রূপ যেন সবার সামনে প্রকাশিত হয়ে গেছে। এর মধ্যে গত শুক্রবার ভোরে ওই ঘটনায় অভিযুক্ত চার জনকে এনকাউন্টারে খতম করেছে হায়দরাবাদের পুলিশ। কেউ বলছেন, পুলিশ কোনও ভুল করেনি। কারও আবার মত, এভাবে পুলিশ আইন নিজের হাতে নিয়ে ঠিক কাজ করেনি। তবে ক্রীড়াঙ্গণের অনেক তারকাই এই ক্রসফায়ারকে সমর্থন দিয়েছেন।

২৬ বছরের চিকিৎসক তরুণীকে গণধর্ষণ করে খুন করেছিল দুর্বৃত্তরা। তার পর প্রমাণ লোপাটের জন্য দেহ পুড়িয়ে দেয়। তারপর থেকেই মানুষ রাস্তায় নেমে এসে ধর্ষকদের চরম শাস্তির দাবি জানিয়েছিল। শেষ পর্যন্ত ধর্ষকদের এমন পরিণতিতে অনেকেই স্বস্তি প্রকাশ করেছেন। বলিউডের অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে ক্রীড়া জগতের তারকা, অনেকেই এই ঘটনার পর প্রতিক্রিয়া জাহির করেছেন। তবে অভিযুক্তদের এমন পরিণতি নিয়ে দ্বিধাবিভক্ত সমাজ।

ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়াল এই এনকাউন্টারের বড় সমর্থক। টুইট করে তিনি হায়দরাবাদ পুলিশকে স্যালুট জানিয়েছেন। সাইনা লিখেছেন, 'হায়দরাবাদ পুলিশ দারুন কাজ করেছে। আমরা আপনাদের স্যালুট জানাই।' কিন্তু সাইনার উল্টো পথে হেঁটেছেন আরেক ব্যাডমিন্টন তারকা জ্বালা গাট্টা। তিনি লিখেছেন, 'এই ঘটনা কি আদৌ ধর্ষকদের উদ্দেশে কঠোর বার্তা দেবে? নাকি সামাজিক অবস্থান বিচার না করে আগামী দিনে সব ধর্ষকের এভাবেই শাস্তি হবে?'

ভারতের জাতীয় ক্রিকেট দলের সাবেক তারকা স্পিনার হরভজন সিং আবার হায়দরাবাদ পুলিশকে সমর্থন জানিয়েছেন। অলিম্পিকে পদকজয়ী শুটার রাজ্যবর্ধন সিং রাঠৌরও হায়দরাবাদ পুলিশকে অভিনন্দন জানিয়েছেন। 

মন্তব্য



সাতদিনের সেরা