kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

'পাকিস্তানি ক্রিকেটারদের বয়স কি দিনে দিনে কমে?'

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৭:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



'পাকিস্তানি ক্রিকেটারদের বয়স কি দিনে দিনে কমে?'

অনেক অপকর্মের মতোই পাকিস্তান ক্রিকেটে বয়স চুরি খুব স্বাভাবিক ঘটনা। শহিদ আফ্রিদর মতো বিখ্যাত ক্রিকেটাররাও বয়স চুরি করেছিলেন। এবার এই নোংরা সংস্কৃতির বিরুদ্ধে মুখ খুললেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রশিদ লতিফ। ক্রিকেটারদের বয়স নিয়ে প্রতিনিয়ত যে ভাবে বিতর্ক উঠছে, তাতে রীতিমতো বিরক্ত তিনি। এই অপকর্মকে প্রশ্রয় দিয়ে পিসিবি যেন হাসির খোরাক না হয়, সেই ব্যাপারে তিনি সতর্ক করে দিয়েছেন।

গত কিছুদিন ধরেই পাকিস্তানের ১৬ বছর বয়সী পেসার নাসিম শাহকে নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। কাগজ-কলমে নাসিম শাহর যে বয়স দেখানো হয়েছে, সেটা তার প্রকৃত বয়স নয় বলে দাবি করেছেন ক্রিকেট সংশ্লিষ্টরা। এই বিতর্কের মাঝেই অস্ট্রেলিয়ায় সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে নাসিম শাহর অভিষেক হয়ে যায়। সেই সিরিজে দুটো টেস্টেই ইনিংসে হেরেছিল পাকিস্তান। এই মুহূর্তে নাসিম পাকিস্তানের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দলে নির্বাচিত হয়েছেন।

লতিফ টুইটারে পিসিবিকে এই ব্যাপারে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন। তিনি লিখেছেন, 'পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড়রা হয়ে যাচ্ছে অনূর্ধ্ব-১৯। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটাররা হয়ে যাচ্ছে অনূর্ধ্ব-১৬। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটাররা হয়ে যাচ্ছে অনূর্ধ্ব-১৩। আর অনূর্ধ্ব-১৩ ক্রিকেটাররা ফিরে যাচ্ছে মায়ের কোলে! সৃষ্টিকর্তার দোহাই, পিসিবির উচিত ক্রিকেটারদের বয়সগুলো সংশোধন করা। অসাধু ডাক্তারদের পাল্লায় পড়ে যেন নিজেদের সুনাম আর নষ্ট না করা হয়। নিজেদের হাসির খোরাক আর যেন বানানো না হয়।'

মন্তব্য



সাতদিনের সেরা