kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

ক্রিকেট ছেড়ে সিকান্দার রাজা এখন গায়ক!

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেট ছেড়ে সিকান্দার রাজা এখন গায়ক!

পাকিস্তানি বংশোদ্ভূত সিকান্দার রাজা দীর্ঘ সময় খেলেছেন জিম্বাবুয়ে জাতীয় দলের হয়ে। বাংলাদেশে পরম বন্ধু জিম্বাবুয়ের ক্রিকেটে বহুদিন ধরেই দুর্যোগ চলছে। বিশ্বকাপের আগে তাদের সদস্যপদ স্থগিত করেছিল আইসিসি। এমন অবস্থায় ক্রিকেটারদের রুটি-রুজিই বন্ধ হওয়ার উপক্রম হয়েছিল। তাই চলতি বছরের জুলাইয়ে বোর্ডের ওপর অভিমান করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন সিকান্দার রাজা। এতে ক্রিকেটবিশ্ব বেশ অবাক হয়ে গিয়েছিল।

এবার রাজার আরেকটি গোপন প্রতিভা প্রকাশিত হতে যাচ্ছে। হ্যাঁ, ৩৩ বছর বয়সী সিকান্দার রাজা গান গাইতে জানেন! রীতিমতো আঁটঘাট বেঁধেই নেমেছেন নতুন কর্মক্ষেত্রে। একটি মিউজিক ভিডিওতে দেখা যাবে তার গানের প্রতিভা। সেই মিউজিক ভিডিওতে তার সঙ্গে আছেন জিম্বাবুয়ের ড্যান্সহল সেনসেশন এনজো ইশাল। আজ রবিবারই গানটি প্রকাশিত হওয়ার কথা রয়েছে। রাজা তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, 'এমন একটি দিন যেখানে খেলার সঙ্গে শিল্পের মেলবন্ধন ঘটছে।'

ক্রিকেটার থেকে গায়ক হয়ে ওঠার ঘটনা এই প্রথম নয়। জিম্বাবুয়ের হেনরি ওলোঙ্গা, ভারতের হরভজন সিং, ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, অস্ট্রেলিয়ার ব্রেট লি এবং শেন ওয়াটসনেরা গান গেয়েছেন। তবে তারা কেউই ক্রিকেট ছেড়ে গানে প্রবেশ করেননি। জিম্বাবুয়ের ক্রিকেটে বলার মতো তারকাদের একজন ছিলেন সিকান্দার রাজা। তার অল-রাউন্ড পারফর্মেন্স প্রতিপক্ষের চিন্তার কারণ হতো। বিপিএলেও খেলেছেন তিনি। তবে ক্যারিয়ারটা লম্বা হলো না।

মন্তব্য



সাতদিনের সেরা