kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্টের প্রস্তাব দিল পিসিবি

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ১৫:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্টের প্রস্তাব দিল পিসিবি

পাকিস্তানের মাটিতে বাংলাদেশকে নিয়ে যাওয়ার জন্য লোভনীয় প্রস্তাব দিল পিসিবি। ইডেন টেস্টের দুঃসহ স্মৃতি ভোলার আগেই এবার পাকিস্তানের পক্ষ থেকেও এলো দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব। জানুয়ারিতে প্রস্তাবিত পাকিস্তান সফরে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে জাতীয় দলের ক্রিকেটাররা পাকিস্তানে গিয়ে টেস্ট খেলার পক্ষপাতী নন। তারা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেই দেশে ফিরতে চান। বিসিবি অপেক্ষা করছে সরকারের সিদ্ধান্তের জন্য।

জনপ্রিয় একটি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট পাকিস্তানের শীর্ষ সংবাদমাধ্যমের বরাত দিয়ে খবরটি জানিয়েছে। বাংলাদেশ দল এখনও পর্যন্ত মাত্র ১টি দিবারাত্রির টেস্ট খেললেও, পাকিস্তানের ঝুলিতে রয়েছে ৪টি গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা। আগামী বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে প্রায় ১০ বছর পর টেস্ট খেলবে পাকিস্তান। ২০০৯ সালে এই শ্রীলঙ্কার ক্রিকেটারদের বহনকারী বাসে জঙ্গি হামলার পর থেকে আর কোনো দল পাকিস্তানে খেলতে যায় না। 

উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতের মাটিতে নিজেদের প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলেছে বাংলাদেশ। তবে ঐতিহাসিক ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারেনি মুশফিকরা। মাত্র দুই দিন ৪৫ মিনিটে ইনিংস ব্যবধানে হেরে নিন্দিত হয়েছে তারা। পরিস্থিতি এতটাই  খারাপ ছিল যে, দর্শকদের আগাম কেনা তৃতীয় এবং চতুর্থ দিনের টিকিট পর্যন্ত ফেরত দিয়েছে সিএবি। এবার করাচিতে একটি দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু পাকিস্তানের মাটিতে খেলা নির্ভর করছে বাংলাদেশ সরকারের সিদ্ধান্তের ওপর। সরকারের সবুজ সংকেত ছাড়া কোনো সিদ্ধান্তই নেবে না বিসিবি।

মন্তব্য



সাতদিনের সেরা