kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

মেসির দারুণ হ্যাটট্রিকে বার্সার জয়

কালের কণ্ঠ অনলাইন   

৮ ডিসেম্বর, ২০১৯ ০৫:২৫ | পড়া যাবে ২ মিনিটে



মেসির দারুণ হ্যাটট্রিকে বার্সার জয়

সম্প্রতি জেতা ব্যালন ডি‘অর ট্রফিটি নিয়ে এসেছিলেন লিওনেল মেসি। রেকর্ড ৬ষ্ঠ ব্যালন ডি‘অরটি বার্সেলোনার সমর্থকদের সামনে তুলে ধরেন। আর লা লিগার এমন স্মরণীয় ম্যাচে দারুণ হ্যাটট্রিক তুলে নেওয়ার পাশাপাশি বার্সেলোনাকে উপহার দিয়েছেন জয়।

লা লিগার ম্যাচে শনিবার রাতে ৫-২ গোলে জিতেছে বার্সেলোনা। মায়োর্কার বিপক্ষে ঘরের মাঠে এ নিয়ে টানা তিন ম্যাচে পাঁচটি করে গোল করল তারা।

লা লিগায় এটি মেসির ৩৫তম হ্যাটট্রিক। রোনালদো রিয়াল মাদ্রিদে থাকতে ৩৪টি করেছিলেন। রোনালদোর সে রেকর্ডকে পেছনে ফেলেছেন আর্জেন্টিনার এই ফুটবল জাদুকর। সব প্রতিযোগিতা মিলিয়ে তার ৫৩তম হ্যাটট্রিক এটি।

ম্যাচের ৭ মিনিটে অ্যান্তোয়েন গ্রিজম্যান একক প্রচেষ্টায় গোল করেন। সুয়ারেজ মাঝে ৪৩ মিনিটে একটি গোল করলেও পুরো ম্যাচের আলোয় ছিলেন মেসি। ১৭, ৪১ ও ৮৩ মিনিটে তিনি গোল তিনটি করেছেন। 

লা লিগায় ১৫ ম্যাচ শেষে সমান ৩৪ পয়েন্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের।

এবারের লা লিগায় সেরা গোলদাতাদের তালিকায় শীর্ষে উঠে এসেছেন মেসি (১২)। পেছনে ফেলেছেন ১১ গোল করা ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমাকে।

এই জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে বার্সেলোনা। দিনের আরেক ম্যাচে এস্পানিওলকে ২-০ গোলে হারিয়ে কিছু সময়ের জন্য শীর্ষে উঠা রিয়াল মাদ্রিদ নেমে গেছে দুই নম্বরে। স্পেনের সফলতম দলটি পিছিয়ে আছে গোল পার্থক্যে।

মন্তব্য



সাতদিনের সেরা