kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

পিএসএলে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার!

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৯ ১৯:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



পিএসএলে নেই কোনো বাংলাদেশি ক্রিকেটার!

পাকিস্তান সুপার লিগের আগামী আসরে কোনো বাংলাদেশি ক্রিকেটারের সুযোগ হয়নি। গতকাল শুক্রবার লাহোরে অনুষ্ঠিত হয়েছে পিএসএলের নিলাম। এই নিলামে ছিল ২৩ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম। কিন্তু একজনেরও সুযোগ হয়নি। আগামী বছরের ২০ ফেব্রুয়ারি থেকে ২২ মার্চ পর্যন্ত চলবে পিএসএলের পঞ্চম আসর। এবারের আসর পাকিস্তানের মাটিতে আয়োজন করার পরিকল্পনা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে কারণে অনেক বিশ্বতারকাই নিজেদের নাম প্রত্যাহার করেছেন।

বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান আইসিসির নিষেধাজ্ঞার কারণে সব রকমের ক্রিকেট থেকে বাইরে আছেন। এবারের পিএসএলের প্লেয়ার্স ড্রাফটে গোল্ড ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন আর মুস্তাফিজুর রহমান। তামিম আর মাহমুদউল্লাহ এর আগেও পিএসএলে খেলেছেন। এবারও হয়তো কোনো না কোনো দলে খেলতে পারতেন তারা। কিন্তু কোনো দলই তাদের প্রতি আগ্রহ প্রকাশ করেনি।

পিএসএলের মতো টুর্নামেন্টে বাংলাদেশি ক্রিকেটারদের সুযোগ না পাওয়া আশ্চর্যের বিষয়ই বটে। কিন্তু আসল সমস্যা অন্য জায়গায়। বাংলাদেশি ক্রিকেটারদের টুর্নামেন্ট চলার সময় পাওয়াই যাবে না। কারণ আগামী মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। যে কারণেই হয়তো কাউকে নেওয়ার আগ্রহ দেখায়নি পিএসএলের দলগুলো। সাকিব আল হাসান না থাকায় এবার আইপিএলেও বাংলাদেশের কোনো প্রতিনিধি না থাকার সম্ভাবনা আছে। নিলামের জন্য ছয়জন খেলোয়াড়ের নাম পাঠিয়েছে বিসিবি। যাদের মধ্যে মুস্তাফিজুর রহমানকে নিয়ে অনেকেই আশা দেখছেন।

মন্তব্য



সাতদিনের সেরা