kalerkantho

বুধবার । ২২ জানুয়ারি ২০২০। ৮ মাঘ ১৪২৬। ২৫ জমাদিউল আউয়াল ১৪৪১     

নিষেধাজ্ঞা কমল, জানুয়ারিতে খেলোয়াড় কিনতে পারবে চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

৭ ডিসেম্বর, ২০১৯ ১০:১১ | পড়া যাবে ১ মিনিটে



নিষেধাজ্ঞা কমল, জানুয়ারিতে খেলোয়াড় কিনতে পারবে চেলসি

কম বয়সী খেলোয়াড় কেনার ক্ষেত্রে নিয়ম বহির্ভুত কাজ করায় দুই ট্রান্সফার মৌসুমের জন্য চেলসিকে নিষিদ্ধ করেছিল ফিফা। তবে চেলসির করা আপিলের প্রেক্ষিতে গতকাল শুক্রবার সেই নিষেধাজ্ঞার মেয়াদ কমিয়েছে আন্তর্জাতিক ক্রীড়া আদালত (সিএএস)।

অতীতে অনূর্ধ্ব-১৮ বছর বয়সি বিদেশি ফুটবলার কিনে ফিফার আইন ভঙ্গ করার অভিযোগে গত ফেব্রুয়ারিতে খেলোয়াড় কেনার ক্ষেত্রে দুই দলবদল বাজারে চেলসিকে নিষিদ্ধ করে আন্তর্জাতিক ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এরপর এর ফিফার কাছে আপিল করেছিল ইংলিশ ক্লাবটি। কিন্তু আপিল খারিজ করে নিষেধাজ্ঞা বহাল রাখে ফিফা।

পরে এ নিয়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে (সিএএস) আপিল করে চেলসি। সেই আপিলের প্রেক্ষিতে গতকাল শুক্রবার চেলসির ওপর দুই দলবদল বাজারের নিষেধাজ্ঞা কমিয়ে একটি করার সিদ্ধান্ত নেয় সিএএস। গতকালই সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানিয়ে দেওয়া হয়।

এর ফলে চলতি বছরের গ্রীষ্মকালীন দলবদলেই চেলসির নিষেধাজ্ঞা শেষ হয়েছে। জানুয়ারির দলবদলে খেলোয়াড় কিনতে পারবে ইংলিশ এই ক্লাবটি।

দলবদল ছাড়াও চেলসির জরিমানার পরিমাণও অর্ধেক করেছে সিএএস। ছয় লাখ সুইস ফ্রাঁ জরিমানা কমিয়ে তিন লাখ সুইস ফ্রাঁ করেছে আদালতটি।

মন্তব্য



সাতদিনের সেরা