kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

ক্রিকেটারদের অনৈতিক প্রস্তাব দিয়ে নিষিদ্ধ চিটাগং ভাইকিংস কর্মকর্তা

কালের কণ্ঠ অনলাইন   

৬ ডিসেম্বর, ২০১৯ ০৯:৫১ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিকেটারদের অনৈতিক প্রস্তাব দিয়ে নিষিদ্ধ চিটাগং ভাইকিংস কর্মকর্তা

ফাইল ছবি

ক্রিকেটারদের অনৈতিক প্রস্তাব দেওয়ার অভিযোগে নিষিদ্ধ হলেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দায়িত্ব পালন করা এক কর্মকর্তা। 

জানা গেছে, ওই কর্মকর্তার নাম শাকিল আবেদীন। তিনি বিপিএলের পুরনো দল চিটাগং ভাইকিংসের লজিস্টিক ম্যানেজার ছিলেন। এমনকি চট্টগ্রামের বিভিন্ন ক্রিকেটে ম্যাচে রেফারির ভূমিকায়ও কাজ করে থাকেন।

শাকিলের বিরুদ্ধে ক্রিকেটারদের অভিযোগ, কয়েকজন ক্রিকেটারকে তিনি তার কথামত চলার শর্তে বিপিএলে দল পাইয়ে দেওয়ার আশ্বাস দিয়েছিলেন। সেক্ষেত্রে তিনি শর্ত জুড়ে দিয়েছিলেন-বিপিএলে সুযোগ পেলে তার কথা অনুযায়ী চলতে হবে।

ওই ক্রিকেটারদের রাজশাহী কিংসে খেলার সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছিলেন শাকিল।  তবে এবারের বিপিএলে ফ্র্যাঞ্চাইজি প্রথা নেই বলে তার সাবেক দল চিটাগং ভাইকিংস বা যে দলে সুযোগ পাইয়ে দেওয়ার কথা বলেছিলেন সেই রাজশাহী কিংসের কোনোটিই বঙ্গবন্ধু বিপিএলে অংশ নিতে পারছে না। 

পরে ক্রিকেটাররা এ বিষয়টি আকসুকে অবহিত করলে শাকিলের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা গ্রহণ করে কর্তৃপক্ষ। তবে কতদিনের জন্য তাকে নিষিদ্ধ করা হয়েছে তা জানা যায়নি। এটা নিশ্চিত, সদ্য শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু বিপিএলে কোনো ভূমিকায়ই থাকতে পারছেন না তিনি। 

এর আগে ২০১২ সালে ফিক্সিংয়ের অভিযোগে বিপিএলের সাবেক দল ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বেশ কজন কর্মকর্তাকে নিষেধাজ্ঞার মত বড় শাস্তি দেওয়া হয়েছিল।

মন্তব্য



সাতদিনের সেরা