kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

বুমরাহ তো আমার সামনে নিতান্তই শিশু : রাজ্জাক

কালের কণ্ঠ অনলাইন   

৪ ডিসেম্বর, ২০১৯ ১৯:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বুমরাহ তো আমার সামনে নিতান্তই শিশু : রাজ্জাক

ইদানিং ভারতীয় ক্রিকেটারদের নিয়ে আবোল-তাবোল মন্তব্য করে নিয়মিতই আলোচনায় আসছেন পাকিস্তানের সাবেক অল-রাউন্ডার আব্দুর রাজ্জাক। এবার তিনি লেগেছেন ভারতের পেস মহাতারকা জসপ্রিত বুমরাহর পেছনে। বুমরাহকে নিয়ে এত বড় কথা বলার ধৃষ্টতা হয়তো এই মুহূর্তে বিশ্বের কোনো ব্যাটসম্যানই দেখাবেন না। রাজ্জাক সাবেক বলেই হয়তো অবলীলায় বলে ফেললেন, বুমরাহ তার কাছে শিশু। এই পেসারকে সামলানো তার কাছে ব্যাপারই না।

পাকিস্তানের গণমাধ্যমে রাজ্জাক বলেছেন, 'একটা সময় আমি বিশ্বের বড় বড় বোলারদের বিপক্ষে খেলেছি। বুমরাহ অবশ্যই বিশ্বমানের বোলার। কিন্তু আমার ওকে খেলতে তেমন কোনো সমস্যা হতো বলে মনে হয় না। উল্টো আমার মনে হয়, আমাকে সামলাতে বুমরাহর সমস্যা হতো।' এর পরই বিস্ফোরক দাবি করে পাকিস্তানি অল-রাউন্ডার বলেন, 'বুমরাহর বোলিং অ্যাকশন অদ্ভুত। ওর এই অ্যাকশনের জন্যই ও বাড়তি সাফল্য পাচ্ছে। আগের থেকে ও এখন অনেক উন্নতি করেছে। তবে আমার কাছে ও শিশু। আমি অবসর না নিলে ওকে আচ্ছামতো শাসন করে দিতাম।'

এর আগে বিশ্বকাপ চলাকালীনন আরও একটি বিস্ফোরক মন্তব্য করেছিলেন রাজ্জাক। বলেছিলেন, হার্দিক পাণ্ডিয়া ভালো অল-রাউন্ডার হলেও তার মধ্যে বেশ কিছু ঘাটতি রয়েছে। পাণ্ডিয়া তার তত্ত্বাবধানে থাকলে আরও ভালো অলরাউন্ডার হতেন বলেও দাবি করেছিলেন তিনি। এর পর ভারতীয় সমর্থকদের থেকে টিটকিরি হজম করতে হয়েছিল রাজ্জাককে। উল্লেখ্য, পাকিস্তানের অনূর্ধ্ব ১৯ দলের কোচ হতে চেয়েছিলেন রাজ্জাক। তবে পিসিবি তার প্রস্তাব গ্রহণ করেনি। এই ব্যাপারে পিসিবির উপর কিছুটা ক্ষুব্ধ রাজ্জাক। পিসিবি যোগ্যদের সেভাবে সুযোগ দিচ্ছে না বলে মনে করেন তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা